আশুলিয়ায় আ. লীগের দুইপক্ষের সংঘর্ষে নিহত ১

ঢাকার আশুলিয়ায় ঝুট ব্যবসাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত পাঁচজন।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2017, 02:27 PM
Updated : 29 March 2017, 02:27 PM

বুধবার বিকালে আশুলিয়ার নয়ারহাট বাজার এলাকায় এ সংঘর্ষ হয় বলে আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) শামীম হাসান

নিহত আব্দুর রহিম (৪৮) পাথালিয়া ইউনিয়নের চাকলগ্রাম এলাকার মনোয়ার হোসেনের ছেলে। ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেনের খালাতো ভাই রহিম আওয়ামী লীগের কর্মী ছিলেন।

স্থানীয় বাসিন্দা লুৎফর রহমান বলেন, “ঝুট ব্যবসা নিয়ে পাথালিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পারভেজ দেওয়ান পারভেজ দেওয়ান এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেনের দীর্ঘদিন ধরে ঝুট ব্যবসা নিয়ে দ্বন্দ চলছে।

“এরই জেরে বিকালে নয়ারহাট বাজার মোয়াজ্জেম ও তার লোকজনকে পেয়ে চেয়ারম্যানের লোকজন হামলা করে। পরে দুপক্ষের মধ্যে গোলাগুলি ও ধাওয়া পাল্টা ধাওয়ায় রহিমসহ ছয়জন আহত হয়।

“রহিমকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতলে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।”

পরিদর্শক শামীম হাসান বলেন, “ঝুট ব্যবসা নিয়ে বিরোধের জেরে পারভেজ চেয়ারম্যানের লোকদের হামলায় মোয়াজ্জেম পক্ষের একজন গুলিতে মারা গেছে।”

এখনও পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে অপরাধীদের ধরতে অভিযান চলছে বলে জানান তিনি।

তবে সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পারভেজ দেওয়ান বলেন, “শুনছি মোয়াজ্জেম হোসেন ও তার লোকজনদের সঙ্গে সংঘর্ষ ও গোলাগুলি হইছে। তবে কারা ঘটিয়েছে তা জানি না।”

আশুলিয়া থানার ওসি মহসিনুল কাদির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সংঘর্ষের পর অভিযান চালিয়ে কিছু লাঠিসোটা ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।