শাবিতে জঙ্গিবাদ বিরোধী সমাবেশ

সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে জঙ্গিদের কর্মকাণ্ডের প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সমাবেশ ও মানববন্ধন হয়েছে।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2017, 12:28 PM
Updated : 28 March 2017, 12:34 PM

মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে ফুডকোর্ট থেকে একটি মিছিল ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে ‘চেতনা ৭১’- এর সামনে সমাবেশ করে তারা।

সমাবেশে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খানের সঞ্চালনায় ও সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য উত্তম কুমার দাশ, সহ-সভাপতি কামরুল ইসলাম, সৈয়দ জুয়েম, মুস্তাকিম আহমেদ মুস্তাক প্রমুখ।

জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে সঞ্জীবন বলেন,“ বাংলাদেশ ছাত্রলীগ সব সময়ই জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে, আমাদের এ লড়াই চলবে।”

এছাড়া বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট জঙ্গিবাদের প্রতিবাদে বেলা ১টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করে।

পরে একটি প্রতিবাদী মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে সমাবেশে মিলিত হন তারা। সমাবেশে বক্তারা অবিলম্বে দেশের মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।