প্রধানমন্ত্রী ফরিদপুর যাচ্ছেন বুধবার

জেলা প্রশাসকের কার্যালয়সহ একাধিক উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি স্থাপন করতে ফরিদপুর যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2017, 08:15 AM
Updated : 28 March 2017, 08:15 AM

একদিনের সফরে বুধবার বিকালে সরকারি রাজেন্দ্র কলেজ মাঠে দলীয় এক জনসভায় আওয়ামী লীগ সভানেত্রীর ভাষণ দেওয়ার কথা রয়েছে।

ফরিদপুর জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া জানান, প্রধানমন্ত্রীর সফর সামনে রেখে সব প্রস্তুতি শেষ হয়েছে। তিনি ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ১২টির ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

প্রধানমন্ত্রী সমাপ্ত যেসব প্রকল্প উদ্বোধন করবেন সেগুলির মধ্যে রয়েছে- ফরিদপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের নতুন ভবন, পল্লী কবি জসীম উদদীন সংগ্রহশালা ও ফরিদপুর ইনস্টিটিউট অব মেরিন টেকনোলোজি।

এছাড়া শিশু একাডেমী, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহা পরিদর্শকের কার্যালয়, জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, আঞ্চলিক পাসপোর্ট অফিস, ফরিদপুর ৫০ মেগাওয়াট পিকিং পাওয়ার প্ল্যান্ট, সরকারি রাজেন্দ্র কলেজের একাডেমিক কাম পরীক্ষা হল, কুমার নদীর উপর ৯৬ মিটার দীর্ঘ আরসিসি সেতু, ভাংগা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, মধুখালী স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নয়ন প্রকল্পও উদ্বোধনের কথা রয়েছে তার।

এ তালিকায় আরও আছে- আঞ্চলিক নির্বাচন অফিস, বিএসটিআই ভবন, ভাঙ্গা থানা ভবন, মধুখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, সদর উপজেলা থেকে বাখুন্ডা জিসি হয়ে রসুলপুর ভায়া চরনিখুরদি সড়ক, ডিক্রিরচর ইউনিয়নের মুন্সিডাঙ্গী কমিউনিটি ক্লিনিক, ৩৩/১১ কেভি হারুকান্দি বিদ্যুৎ উপকেন্দ্র প্রকল্প।

প্রধানমন্ত্রী যে ১২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন সেগুলো হচ্ছে- কুমার নদ পুনঃখনন, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, আলফাডাঙ্গা থানা ভবন নির্মাণ, ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়, পুলিশ হাসপাতাল, পুলিশ অফিসার্স মেস, সালথা টেকনিক্যাল স্কুল ও কলেজের একাডেমিক কাম প্রশাসনিক ভবন, চন্দ্রপাড়া পুলিশ তদন্ত কেন্দ্র, সারদা সুন্দরী মহিলা কলেজের ছাত্রী নিবাস, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, দেড় হাজার আসনবিশিষ্ট মাল্টিপারপাস হল রুম নির্মাণ, সালথা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, সদরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন প্রকল্প।

এবারের সফরে প্রধানমন্ত্রীর মুখ থেকে ফরিদপুর বিভাগ, সিটি কর্পোরেশন, পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়, দ্বিতীয় পদ্মা-সেতু ও বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চলের ঘোষণা আসবে বলে আশা করছেন সদর উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা খন্দকার মোহতেশাম হোসেন বাবর।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “নেত্রী অনেকদিন পর ফরিদপুর আসছেন। তার কাছে ফরিদপুরবাসীর অনেক প্রত্যাশা।

“সরকারের নীতিগত সম্মতির পরেও এখনো ফরিদপুরকে বিভাগ ঘোষণা করা হয়নি। বঙ্গবন্ধুকন্যার মুখ থেকেই ঘোষণাটি শোনার জন্য উন্মুখ হয়ে আছে ফরিদপুরের মানুষ।”