স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে প্রধান শিক্ষককে আ. লীগ নেতার ‘মারধর’

ঝালকাঠির রাজাপুর উপজেলায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে একটি স্কুলের প্রধান শিক্ষককে মারধরের অভিযোগ উঠেছে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে।

ঝালকাঠি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2017, 11:10 AM
Updated : 27 March 2017, 11:24 AM

সোমবার এ ঘটনার প্রতিবাদে উপজেলার সাতুরিয়ায় এমএম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা খুলনা-বরিশাল আঞ্চলিক মহাসড়ক অবরোধ এবং বিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দিয়ে বিক্ষোভ করে।

ঘটনার খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে বলে জানিয়েছেন সহকারী পুলিশ সুপার মোজাম্মেক হোসেন রেজা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল হক আকন বলেন, রোববার স্কুলের মাঠে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান ছিল।

“তার অনুমতি ছাড়া মাঠে অনুষ্ঠান করতে দেওয়া হয়েছে কেন জানতে চেয়ে সদলবলে এসে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির অতিথি ও শিক্ষার্থীদের সামনে আমাকেমারধর করেন।”

হুমায়ুন এমএম মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদেরও সদস্য।

এ বিষয়ে ঝালকাঠি জেলা পরিষদ সদস্য ও সাতুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সোবাহান খান বলেন, “হামলাকারী হুমায়ুন আওয়ামী লীগের সাতুরিয়া ইউনিয়নের সাধারণ সম্পাদক।

“সুযোগ বুঝে হুমায়ুন আওয়ামী লীগে যোগদান করে দলকে পুঁজি করে এলাকায় নানা অপকর্ম করে বেড়াচ্ছে।”

প্রধান শিক্ষককে মারধর করার অপরাধে তার বিচার দাবি করেন আব্দুস সোবাহান খান।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, তাদের সামনে প্রধান শিক্ষককে মারধর করেছে হুমায়ুন কবির। এর বিচার না পাওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবে।

বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি মজিবুর রহমান ওবায়েদ বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। দোষী ব্যক্তির অবশ্যই বিচার হওয়া উচিত।

মারধরের বিষয়টি অস্বীকার করে হুমায়ুন কবীর বলেন, “স্কুলের সকল বিষয়ই প্রধান শিক্ষক তার ইচ্ছে মত করেন। এসব বিষয় নিয়ে প্রধান শিক্ষকের সঙ্গে সামান্য কথাকাটাকাটি হয়েছে।বিষয়টি সভাপতি তার বাসায় বসে মিলিয়েও দিয়েছেন।”