ভাতা বিতরণে অনিয়মের অভিযোগে বাগেরহাটে চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

বয়স্ক ও বিধবা ভাতা বিতরণে অনিয়মের অভিযোগে বাগেরহাট সদরে এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা করেছে সমাজসেবা অধিদপ্তর।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2017, 01:13 PM
Updated : 26 March 2017, 01:13 PM

সমাজসেবা অধিদপ্তরের সদর উপজেলা কর্মকর্তা আবুল মোকাররম মো. ফজলে এলাহী বলেন, গোটাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শমসের আলীর বিরুদ্ধে শনিবার একটি মামলা করা হয়।

বাগেরহাট মডেল থানার এএসআই মো. এনায়েত হোসেন বলেন, মামলাটি রের্কড করে তদন্ত করতে দুদক খুলনা জেলা সমন্বিত কার্যালয়ে পাঠানো হয়েছে।

গত ১৯ মার্চ বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনয়নের ৯৭৭ জন বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের ভাতার টাকা বিতরণে দুই থেকে তিনশ টাকা ঘুষ গ্রহণ করেন বলে অভিযোগ ওঠে।

এর দুইদিন পর জরুরি সভা করে তিনি তার ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের সদস্য ও প্যানেল চেয়ারম্যান শেখ শহিদুল ইসলামকে তিনমাসের জন্য ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে ছুটিতে যান।

তবে শুরু থেকে এ অভিযোগ অস্বীকার করে আসছেন চেয়ারম্যান শেখ শমসের আলী।

সমাজসেবা কর্মকর্তা মোকাররম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, চেয়ারম্যানের বিরুদ্ধে বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী ৯৭৭ জন কার্ডধারীর ভাতা বিতরণে অনিয়মের অভিযোগ ওঠায় সমাজসেবা অধিদপ্তর তা তদন্ত করে।

“আমরা চারজন গ্রাম পুলিশ সদস্য ও দশজন কার্ডধারীর লিখিত বক্তব্য গ্রহণ করেছি। আরও ১৭জন ভাতাভোগীও স্বাক্ষ্য দিয়েছেন। প্রাথমিক তদন্তে অনিয়মের প্রমাণ মিলেছে।”