মুন্সীগঞ্জে আ. লীগের দুইপক্ষের সংঘর্ষ

মুন্সীগঞ্জের শ্রীনগরে স্বাধীনতা দিবসের কর্মসূচিতে আওয়ামী লীগের দুইপক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2017, 01:07 PM
Updated : 26 March 2017, 01:07 PM

রোববার বেলা ১১টার দিকে শ্রীনগর এম রহমান শপিং কমপ্লেক্সের সামনে সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ কমিটির সাবেক সহসম্পাদক গোলাম সরোয়ার কবির পক্ষের মধ্যে এ সংঘর্ষ হয় বলে সিরাজদিখান সার্কেলের সহকারী পুলিশ সুপার কাজী মাকসুদা লিমা জানান।

সংঘর্ষে শ্রীনগর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো. রাব্বি (২৩) ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি শাহজাহান মিয়াসহ (৫৩) ১৫ জন আহত হয়েছে। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। 

সহকারী পুলিশ সুপার বলেন, অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে শটগানের গুলি ও টিয়ার সেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ বলেন, তার গাড়িতেও প্রতিপক্ষের লোকজন গুলি ছুড়েছে। এই সহিংসতায় তার বেশকয়েকজন কর্মী আঘাত পেয়েছে।

গোলাম সরোয়ার কবিরের সমর্থক জেলা যুবলীগের কোষাধ্যক্ষ মশিউর রহমান মামুন বলেন, “আগের মতো জাতীয় দিবসেও পৃথক শোভাযাত্রার আয়োজন করা হয়। পুলিশ সকাল ১০টায় ঝুমুর সিনেমা থেকে স্টেডিয়াম পর্যন্ত এমপির শোভাযাত্রার সময় এবং বেলা ১২টায় আমাদের শোভাযাত্রার সময় নির্ধারণ করে দেয়।

“এম রহমান মার্কেট থেকে শ্রীনগর, ধাইশার মোড়, দেউলভোগ, শ্রীনগর থানা হয়ে এম রহমান মার্কেটে এসে শেষ করার কথা ছিল এই শোভাযাত্রা।”

তিনি অভিযোগ করেন, সাংসদ আগেই শ্রীনগর বাজারে তার বাড়িতে অবস্থা নেন। পরে দেরি করে বাড়ি থেকে বের হয়ে ভাগ্যকূল রোড হয়ে মার্কেটের পূর্ব গেইটে অবস্থান নেন।

“এ সময় তার সঙ্গে ৭/৮টি মোটরসাইকেল ছিল। তাছাড়া ঝুমুর সিনেমা (পূর্ব দিক) থেকে আরও তিনশতাধিক সুকুমার সমর্থক মার্কেটির আরেক গেইটে অবস্থান নিলে আমাদের লোকজন মাঝখানে পড়ে যায়।

“পরে ঘোষের লোকজন লাঠিসোটা ইটপাটকেল নিক্ষেপ করে ভাংচুর করে। পরে পাল্টা ধাওয়া দিলে সংঘর্ষ বেধে যায়।”

সংঘর্ষে তাদের ১২ নেতাকর্মী আহত হয়েছে বলে যুবলীগের এ নেতা জানান।

তবে অভিযোগ অস্বীকার করে সুকুমার বলেন, তারা প্রথমেই তার গাড়ি লক্ষ্য করে গুলি ছুড়েছে।

শ্রীনগর থানার ওসি এসএম আলমগীর হোসেন বলেন, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। এই ঘটনায় এখনও কোনো মামলা হয়নি।