পুলিশ বলছে ‘বন্দুকযুদ্ধ’, ধরে নেওয়ার কথা বলছে পরিবার

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক ‘মাদক বিক্রেতা’ নিহত হয়েছেন, যাকে বাড়ি থেকে ধরে নিয়ে যাওয়া হয়েছিল বলে পরিবারের অভিযোগ।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2017, 05:55 AM
Updated : 26 March 2017, 06:21 AM

নিহত কাউছার ভূইয়া (৩৫) ব্রাহ্মণবাড়িয়া শহরের কান্দিপাড়া এলাকার আব্দুল রাজ্জাক ভূইয়ার ছেলে। তার বিরুদ্ধে সদর থানায় পাঁচটি মাদকের মামলা রয়েছে বলে সদর থানার ওসি মইনুর রহমান জানিয়েছেন।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো. মফিজ উদ্দিন বলছেন, রোববার ভোরে সদর উপজেলার ভাতশালা রেলস্টেশন এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন কাউছার।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে ওসি বলেন, একটি মাইক্রোবাসে মাদক বহনের খবর পেয়ে গোয়েন্দা পুলিশ ভাতশালা রেলস্টেশন এলাকায় অভিযান চালায়।

“এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক বিক্রেতারা পুলিশের দিকে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে কাউছার আহত হয়। ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

এদিকে নিহতের স্ত্রী রিনা বেগম হাসপাতালে সাংবাদিকদের বলেন, শনিবার বিকালে ‘গোয়েন্দা পুলিশ পরিচয় দিয়ে’ কাউছারকে কান্দিপাড়ার বাড়ি থেকে ধরে নিয়ে যাওয়া হয়।  

সকালে পুলিশের গুলিতে কাউছারের নিহতের খবর পেয়ে হাসপতালের মর্গে গিয়ে তিনি স্বামীর লাশ পান।

রিনা বেগমের এই অভিযোগের বিষয়ে প্রশ্ন করলে গোয়েন্দা পুলিশের ওসি মো. মফিজ উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ওই দাবি ভিত্তিহীন।”

তিনি বলেন, ঘটনাস্থল থেকে একটি পাইপগান ও বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করেছে পুলিশ। অভিযানে দুই পুলিশ সদস্যও আহত হয়েছেন, তাদের সদর হাসপতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।