শ্রদ্ধা নিবেদনে প্রস্তুত জাতীয় স্মৃতিসৌধ

স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনে প্রস্তুত সাভার জাতীয় স্মৃতিসৌধ।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2017, 03:18 PM
Updated : 25 March 2017, 03:18 PM

রোববার স্বাধীনতা দিবসে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হতে ধুয়ে মুছে ও রং তুলির আঁচরে রাঙানো হয়েছে সৌধ প্রাঙ্গণ।

তাছাড়া দিবসটি উদযাপন উপলক্ষে ঢাকা-আরিচা মহাসড়কের স্মৃতিসৌধ পর্যন্ত সড়কের দুইপাশের বহুতলভবন ও বিপণীবিতানগুলো আলোকসজ্জ্বায় সাজানো হয়েছে বলে জানিয়েছেন গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. মিজানুর রহমান।

তিনি বলেন, দিবসটি উপলক্ষে গত ১৫ মার্চ থেকেই দর্শনার্থীদের স্মৃতিসৌধে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়। ২৬ মার্চ রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ শ্রদ্ধা নিবেদন শেষে স্মৃতিসৌধ সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

জাতির গৌরব আর অহংকারের এদিনটিতে সৌধ প্রাঙ্গণে ঢল নামবে লাখো মানুষের। তাদের হৃদয় নিংড়ানো শ্রদ্ধা আর ভালোবাসায় ফুলে ফুলে ভরে উঠবে স্মৃতিসৌধের বেদি।

ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান জানান, অন্যান্য বারের তুলনায় এবার বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। সৌধ প্রাঙ্গণসহ আশপাশের এলাকা সিসিটিভির আওতাভুক্ত করা হয়েছে। সার্বক্ষণিক নজরদারীর জন্য সৌধ এলাকায় নিরাপত্তা চৌকি ও পর্যবেক্ষণ টাওয়ার বসানো হয়েছে।

এজন্য সাত দিন আগে থেকেই ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে সাভার ও আশুলিয়ার বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। সকল ধরনের সন্দেহভাজন যানবাহন তল্লাশি শেষে গন্তব্যে যেতে দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

এছাড়া রাজধানীর প্রবেশপথ আমিন বাজার থেকে স্মৃতিসৌধ পর্যন্ত নিরাপত্তা বলয় ও নিবিড় চেকপোস্ট বসানো হয়েছে।সার্বক্ষণিক র‌্যাব টহলে রয়েছে বলে জানান এ পুলিশ সুপার।