কুমিল্লায় ভোটের প্রচারে আ. লীগ-বিএনপির কেন্দ্রীয় নেতারা

কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচনে প্রধান দুই দলের কেন্দ্রীয় নেতারা প্রার্থীর পক্ষে প্রচার চালিয়ে যাচ্ছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকও কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2017, 02:44 PM
Updated : 20 March 2017, 02:44 PM

সোমবার গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যেই মেয়র প্রার্থী আওয়ামীলীগের আঞ্জুম সুলতানা সীমা ও বিএনপির মনিরুল হক সাক্কু কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে প্রচার চালান।

আগামী ৩০ মার্চ কুমিল্লা সিটি করপোরেশনের ভোট হবে।

সীমা এ নির্বাচনে তার পক্ষে ব্যাপক জনসমর্থনের কথা উল্লেখ করে বলেন, কুমিল্লার মানুষ পরিবর্তন চায়।আমি কুমিল্লার জন্য কিছু করতে চাই।

অপর দিকে বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু অভিযোগ করেছেন, গোয়েন্দা সংস্থার লোকজন এলাকায় এলাকায় অবস্থান নিয়েছে।নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে

কেন্দ্রীয় নেতাদের মধ্যে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ,চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত এনামুল হক শামীম, কেন্দ্রীয় নেতা অসীম কুমার উকিল,সুজিত রায় নন্দী, বনও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন,ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা আঞ্জুম সুলতানা সীমার পক্ষে গণসংযোগ করেন।

এছাড়া পরিকল্পনামন্ত্রী আহম মুস্তফা কামালের মেয়ে নাফিসা কামালকে সঙ্গে নিয়ে কুমিল্লার রাজাপাড়া দিশাবন্দ এলাকায় প্রচার শুরু করেন আওয়ামীলীগ প্রার্থী সীমা।

এ সময় তিনি বলেন, “জনজোয়ার নৌকার পক্ষে, কারণ মানুষ পরিবর্তন চায়। বাংলাদেশের উন্নয়নের মার্কা হচ্ছে নৌকা। কুমিল্লার উন্নয়নের জন্য নৌকার বিকল্প নেই।”

অপর দিকে সকালে কুমিল্লার কোটবাড়ি ও বার্ড এলাকায় প্রচার চালান বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু।

তাছাড়া কেন্দ্রীয় নেতাদের মধ্যে বিএনপির জয়নাল আবেদীন,খায়রুল কবির খোকন,রুহুল কুদ্দুস দুলু,আনোয়ারুল আজিম,ফজলুল হক মিলন,বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ,আউয়াল খানসহ যুবদল ও ছাত্রদলের নেতারা বিএনপি প্রার্থী  সাক্কুর প্রচারে অংশ নেন।

এ সময় তিনি জানান, গত ৫ বছরের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার প্রশ্নে কুমিল্লার মানুষের প্রথম পছন্দ ধানের শীষ।

ওসি নজরুল প্রত্যাহার

কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানা পুলিশের ওসি মো. নজরুল ইসলামকে প্রত্যাহার করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

কুমিল্লা সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কুর অভিযোগের ২৪ ঘণ্টার মধ্যেই এ সিদ্ধান্ত এলো।

রোববার এ সংক্রান্ত একটি ফ্যাক্স কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কমিশন অফিসে এসেছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল।

নির্বাচন কমিশনের উপ সচিব ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়, কুমিল্লা জেলার সদর দক্ষিণ মডেল থানা পুলিশের ওসি মো. নজরুল ইসলামকে প্রত্যাহার করে তার জায়গায় একজন উপযুক্ত কর্মকর্তা দেওয়ার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে।

চিঠিটি বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বরাবরে প্রেরণ করা হয় এবং এর অনুলিপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব, উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি), কুমিল্লা জেলা প্রশাসক, পুলিশ সুপার, রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কাছে পাঠানো হয়।

কুমিল্লা টাউন হল মিলনায়তনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় শনিবার বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু অভিযোগ করেন, সদর দক্ষিণের ধনাইতরী এলাকার তার এক কর্মী কুদ্দুস জামিনে থাকলেও পুলিশ ধরে নিয়ে হয়রানি করছে। সাক্কুর এ অভিযোগের প্রেক্ষিতে ২৪ ঘণ্টার মধ্যেই ওসি নজরুলকে প্রত্যাহারের নির্দেশ দিল নির্বাচন কমিশন।