‘একতরফা নির্বাচন করতে দেওয়া হবে না’

আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়ে গেছে দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ২০১৪ সালের মতো তাদের আর ‘একতরফা’ নির্বাচন করতে দেওয়া হবে না।  

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2017, 02:01 PM
Updated : 18 March 2017, 02:01 PM

শনিবার বিকালে গাইবান্ধা পৌর পার্কে জেলা বিএনপির কাউন্সিলে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, “আওয়ামী লীগ নির্বাচনে জয়লাভ করতে পারবে না কারণ এদেশের মানুষ থেকে তারা বিচ্ছিন্ন হয়ে গেছে। তারা নির্বাচন দিতে চায় না, দিলেও নিজেদের মতো করে দিতে চায়।

“বিএনপি নেতাকর্মীদের উপর এত মামলা, গুম, খুনের পরেও তারা দমে যায়নি। এসব উপেক্ষা করেই নেতাকর্মীরা গণতন্ত্র রক্ষা এবং মানুষের অধিকারের জন্য আন্দোলন চালিয়ে যাচ্ছে। অতএব আওয়ামী লীগকে ২০১৪ সালের মতো একতরফা নির্বাচন আর করতে দেওয়া হবে না।”

প্রধান নির্বাচন কমিশনার ছাত্রলীগ করতেন, গত নির্বাচনেও আওয়ামী লীগের পক্ষে তিনি কাজ করেছেন বলে দাবি করেন  বিএনপি মহাসচিব।

ভারতের সঙ্গে চুক্তি করতে গিয়ে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের সাথে আপোষ করা চলবে না উল্লেখ করে ফখরুল বলেন, “ভারত আমাদের কাছ থেকে ট্রানজিট, পোর্টসহ নানা সুবিধা নিয়েছে। কিন্তু আমরা কি পেয়েছি?”

এ সময় প্রধানমন্ত্রীর আগামী সফরে তিস্তার পানি সমস্যা সমাধানের দাবি জানান তিনি।

জেলা বিএনপি সভাপতি আনিসুজ্জামান খান বাবুর সভাপতিত্বে কাউন্সিলে আরও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, ছাত্রদলের সাবেক সভাপতি আব্দুল খালেদ, মহিলা দলের কেন্দ্রীয় নেত্রী রওশন আরা ফরিদ, জেলা বিএনপির ভারপ্রাপ্ত সম্পাদক তাহেরুল ইসলাম রঞ্জু, মোর্শেদ হাবীব সোহেল প্রমুখ।