রাজশাহীতে হোটেল বয় খুন, ‘ডাকাতির চেষ্টা’

রাজশাহী নগরীর গণকপাড়ার এক হোটেল-কর্মচারীর লাশ উদ্ধার করা হয়েছে, যাকে হত্যা করে ডাকাতির চেষ্টা হয়েছে বলে পুলিশের ধারণা।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2017, 08:50 AM
Updated : 18 March 2017, 08:50 AM

বোয়ালিয়া থানার ওসি শাহাদত হোসেন খান জানান, শনিবার আল হাসিব হোটেলের চতুর্থ তলার ৪০৩ নম্বর কক্ষ থেকে তার লাশ উদ্ধার করা হয়।

নিহত সিরাজুল ইসলাম সিরাজ (৩৭) রাজশাহীর তানোর উপজেলার চান্দুরিয়া গ্রামের আব্দুল হামিদের ছেলে। সিরাজ ওই হোটেলে ১৭ বছর ধরে বয় হিসেবে কাজ করছিলেন।

ওসি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সকালে সিরাজের লাশ কক্ষের মেঝেতে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখে ব্যবস্থাপক রিপন থানায় খবর দেন।

“তার ঘাড়সহ শরীরের বিভিন্ন জায়গায় একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। যে ঘরে লাশ পাওয়া গেছে সেখানকার অসবাবপত্র ভাঙা ও এলোমেলো অবস্থায় পাওয়া গেছে।”

ঘটনাস্থলে হোটেলের প্রধান ফটক ও হোটেলমালিক হাসিবুল ইসলাম মানিকের চেম্বারের তালাসহ তিনটি তালা পাওয়া গেছে বলে তিনি জানান।

“তালাগুলো মেশিন দিয়ে কাটা। এছাড়া একটি চাকুও সেখানে পাওয়া গেছে।”

ওসি বলেন, “হোটেলের নিবন্ধন খাতার একটি পৃষ্ঠা খোয়া গেছে, যাতে ওই কক্ষের অতিথির নাম-ঠিকানা লেখা ছিল।

“ধারণা করা হচ্ছে চলে যাওয়ার সময় নিবন্ধন খাতা থেকে পৃষ্ঠাটি ছিঁড়ে নিয়ে গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে হোটেলের বয়কে খুন করে ডাকাতির চেষ্টা হয়েছে।”

হোটেল বয় সাজু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গত ১৬ মার্চ সন্ধ্যায় ব্যবসায়ী পরিচয়ে একজন লোক ওই কক্ষে ওঠেন। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ বলেছিলেন। তিনি ব্যবসায়িক কাজে রাজশাহী এসেছিলেন বলেও জানিয়েছিলেন।”

আল হাসিব প্লাজা নামের ভবনের প্রথম তলায় মার্কেট। দ্বিতীয় তলায় রয়েছে উত্তরা ব্যাংকের সাহেব বাজার শাখা। আর তৃতীয় ও চতুর্থ তলায় আল হাসিব আবাসিক হোটেল। পঞ্চম তলায় ভবনের মালিক হাসিবুল ইসলাম মানিকের বাসা। তিনি সেখানে সপরিবার বসবাস করেন।