ফরিদপুরে আ.লীগ নেতার বাড়িতে হামলা, আহত ৩

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় স্থানীয় এক আওয়ামী লীগ নেতার বাড়িতে হামলার অভিযোগ উঠেছে এক সাবেক ইউপি চেয়ারম্যান ও তার সমর্থকদের বিরুদ্ধে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 02:04 PM
Updated : 16 March 2017, 02:04 PM

এ ঘটনায় তার ছেলেস্বেচ্ছাসেবকলীগ নেতাসহ তিনজন আহত হয়েছেন বলে জানিয়েছেন দাদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজাদ।

বোয়ালমারী থানার ওসি মিজানুর রহমান জানান, বুধবার সন্ধ্যা দাদপুরে ইউনিয়নের দাদপুর গ্রামে সাজাদের বাড়িতে এ হামলার ঘটনা ঘটে।

আহতদের মধ্যে বোয়ালমালী উপজেলা স্বোচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও সাজাদের ছেলে মঞ্জুরল ইসলাম তুষারকে বোয়ালমারী হাসপাতলে ভর্তি করা হয়েছে।

আওয়ামী লীগের যোগদান করা মাওলা বিশ্বাস ও শাকিল আহমেদকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

তুষার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বুধবার সন্ধ্যায় সাবেক ইউপি চেয়ারম্যান শামীম মোল্লার নেতৃত্বে ২৫/৩০ জন অস্ত্রশস্ত্র নিয়ে বাড়িতে হামলা চালায়।এ সময় বাধা দিতে গেলে হামলাকারীরা আমাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে।  

“পরে মাওলা ও শাকিল এগিয়ে এলে হামলাকারীরা তাদের লাঠি দিয়ে পিটিয়ে আহত করে।”

সাজ্জাদুর বলেন, “এমপির সংবর্ধনা অনুষ্ঠানে আমাকে নিয়ে মওলা বিশ্বাসের আওয়ামী লীগে যোগ দেওয়ার বিষয়টি শামিম মোল্লা ভাল চোখে দেখেননি।এ কারণে ক্ষিপ্ত হয়ে তিনি এ হামলা চালিয়েছেন।”

তবে হামলার অভিযোগ অস্বীকার করে শামিম বলেন, “সংবর্ধনা অনুষ্ঠানের পর থেকেই মাওলা ও সাজ্জাদুরের লোকজন বিভিন্ন সময় আমাদের লোকদের মারধর করেছে। তবে সাজ্জাদুরের বাড়িতে কে বা কারা হামলা চালিয়েছে সে বিষয়ে আমি জানি না।”

তবে স্থানীয়দে ভাষ্য, সম্প্রতি দাদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজাদের মাধ্যমে স্থানীয় যুবদলের কয়েকজন নেতাকর্মীর আওয়ামী লীগের যোগ দেন।এনিয়ে দাদপুর ইউনিয়নপরিষদের সাবেক চেয়ারম্যান বোয়ালমারী থানা আওয়ামী লীগের সদস্য শামিম মোল্লার সঙ্গে সাজ্জাদের বিরোধ চলছিল।

এর জেরে শামিমের সমর্থকেরা সাজ্জাদুর রহমানের বাড়িতে এ হামলা চালিয়েছে বলে স্থানীয়দের অভিযোগ।

গত ২৮ ফেব্রুয়ারি দাদপুর ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে স্থানীয় সাংসদ আব্দুর রহমানকে সংবর্ধনা দেওয়া হয়।ওই অনুষ্ঠানে দাদপুর ইউনিয়ন যুবদলের সভাপতি মাওলা বিশ্বাসসহ অর্ধশতাধিক নেতা-কর্মী ‘সাজ্জাদুর রহমান সাজিদের হাত ধরে’সাংসদের কাছে ফুলের তোড়া দিয়ে আওয়ামীলীগের যোগ দেন।

এর জেরে গত ২ মার্চ পরে শামিম মোল্লার সমর্থকদের সঙ্গে সাজ্জাদুরের সমর্থকদের কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া ও মারামারির ঘটনাঘটে বলে স্থানীয়রা জানান।

ওসি মিজানুর বলেন, বুধবার সন্ধ্যারদিকে ২০/২২ জন সাজ্জাদুর রহমানের বাড়িসহ আশপাশের আরও কয়েকটি বাড়িতে হামলা ও ভাংচুর চালায়।খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তদন্ত করে ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা চলছে বলে জানান তিনি।

তবে কী কারণে এ ঘটনা ঘটেছে সে বিষয়ে তিনি কোনো তথ্য দিতে পারেননি।