বিএনপিকে নির্মূল সম্ভব নয়: ফখরুল

বর্তমান আওয়ামী লীগের সরকার বিএনপিকে নিশ্চিহ্ন করার চক্রান্ত করছে অভিযোগ করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপিকে কখনই নির্মূল করা সম্ভব নয়।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2017, 11:35 AM
Updated : 16 March 2017, 11:36 AM

বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জে দলের প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ক্ষমতাসীন আওয়ামী লীগকে ‘দখলদার’ বলে মন্তব্য করে ফখরুল বলেন, “বিএনপিকে নিশ্চিহ্ন করতে তারা নানা চক্রান্ত করছে। তারা দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে একের পর এক মামলা দিচ্ছে।”

নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে বিএনপিকে নিষ্ক্রিয় ও নির্মূল করতে চাইছে অভিযোগ করে তিনি বলেন, “কিন্তু এ দেশের জনগণ তা হতে দেবে না। বিএনপিকে কখনই নির্মূল করা সম্ভব নয়।”

অতীতে বিএনপির ওপর বহুবার আঘাত এসেছে, কিন্তু সেই আঘাতকে প্রতিহত করে বিএনপি আবার জেগে উঠেছে বলে মন্তব্য করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, জেলা বিএনপির সহসভাপতি ও প্রয়াত মহাসচিবের ছেলে খোন্দকার আবদুল হামিদ ডাবলু, সহসভাপতি জামিলুর রশিদ খান, সাধারণ সম্পাদক মঈনুল ইসলাম খান শান্ত, কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি জিয়াউল হক ও সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার প্রমুখ।

তিস্তা চুক্তি সম্পর্কে বিএনপি মহাসচিব বলেন, “এই অগণতান্ত্রিক সরকার একতরফাভাবে কাজ করে আসছে। কোনো চুক্তির আগে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করাটা জরুরি।”

চুক্তি জনস্বার্থবিরোধী হলে জনগণ কখনও তা মেনে নেবে না বলেও হুঁশিয়ারি দেন বিএনপির এ নেতা।

ফখরুল বলেন, “খোন্দকার দেলোয়ার যখন দায়িত্ব গ্রহণ করেন তখন একটি অবৈধ ও অনৈতিক সরকার বেআইনিভাবে ক্ষমতা দখল করেছিল। সেই সরকার বিএনপিকে বিভক্ত করার চেষ্টা করেছিল।

“খোন্দকার দেলোয়ার সাহস, বুদ্ধিমত্তা ও দূরদর্শিতা দিয়ে সেই ষড়যন্ত্র রুখে দিয়েছিলেন।কিন্তু সেই ষড়যন্ত্র এখনও শেষ হয়নি। এখনও সেই ষড়যন্ত্র চলছে।”