বাগেরহাটের পুতুল হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামী সাতক্ষীরায় গ্রেপ্তার

ঢাকার ইডেন কলেজের শিক্ষার্থী শরীফা সুলতানা পুতুল হত্যায় ফাঁসির দণ্ড পাওয়া স্বামী শিকদার মাহমুদুল আলমকে সাতক্ষীরা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2017, 09:21 AM
Updated : 14 March 2017, 09:22 AM

র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম মঙ্গলবার এক প্রেস ব্রিফিংয়ে জানান,সোমবার রাতে সাতক্ষীরা জেলা সদর বাসস্ট্যাণ্ড এলাকা থেকে মাহমুদকে (৩৬)গ্রেপ্তার করা হয়।

“সে পাশের দেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল। সাতক্ষীরা থেকে গ্রেপ্তারের পর সকালে তাকে মোল্লাহাট থানায় হস্তান্তর করা হয়। পরে তাকে বাগেরহাট জেলা কারাগারে পাঠিয়েছে পুলিশ।”

স্ত্রীকে গলাকেটে হত্যার দায়ে গত বছরের ১২ মে মাহমুদের ফাঁসির রায় দেন বাগেরহাট জেলা ও দায়রা আদালতের বিচারক মো. মিজানুর রহমান খান।

নিহত শরীফা আক্তার পুতুল

জামিনে থাকা মাহামুদ সেদিন আদালতে উপস্থিত হননি। এরপর থেকেই তিনি পালিয়ে ছিলেন বলে পুলিশের ভাষ্য।

মোল্লাহাট উপজেলার উদয়পুর দৈবকান্দি গ্রামের মৃত সামছুল আলম শিকদারের ছেলে মাহমুদ ২০১৩ সালের ১০ মে বড় ভাইয়ের শ্যালিকা পুতুলকে বিয়ে করেন।

পুতুল সেসময় ঢাকার ইডেন বিশ্ববিদ্যালয় কলেজের ইতিহাস (সম্মান) বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী ছিলেন।

বিয়ের তিনদিনের মাথায় শ্বশুরবাড়িতেই খুন হন পুতুল। স্ত্রীকে হত্যার রাতে মাহমুদ নিজেও মোল্লাহাট থানায় গিয়ে আত্মসমর্পণ করে কীটনাশক খেয়ে আত্মহত্যার চেষ্টা চালান।

ওই রাতেই পুতুলের লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন নিহতের বাবা মো. আবু দাউদ মোল্লাহাট থানায় হত্যা মামলা দায়ের করলে পুলিশ মাহামুদকে গ্রেপ্তার দেখায়।