বিদেশি সাংবাদিককে উত্ত্যক্তের অভিযোগে কুষ্টিয়ায় হোটেল মালিক গ্রেপ্তার

যুক্তরাষ্ট্রের এক নারী সাংবাদিককে উত্ত্যক্তের অভিযোগে কুষ্টিয়া শহরের একটি হোটেলের মালিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2017, 11:12 AM
Updated : 13 March 2017, 11:13 AM

সোমবার দুপুরে শহরের থানাপাড়ার খেয়া রেস্তোরাঁর সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানান কুষ্টিয়া মডেল থানার ওসি শাহাবুদ্দিন আহমেদ চৌধুরী।

গ্রেপ্তার বিশ্বনাথ সাহা বিশু খেয়া রেস্তোরাঁর মালিক।

ওসি বলেন, রোববার সকালে যুক্তরাষ্ট্রের নাগরিক ওই নারী আলোকচিত্রী তার স্থানীয় প্রতিনিধি সুফি ফারুক ইবনে আবুবকরের মাধ্যমে কুষ্টিয়া জেলা প্রশাসকের কাছে অভিযোগ জমা দেন।

“অভিযোগ পাওয়ার পর রোববার সন্ধ্যায় থানায় একটি সাধারণ ডায়েরি হয়। অভিযোগটি দ্রুত আমলে নিয়ে আদালতের আদেশে সোমবার দুপুরে বিশ্বনাথ সাহা বিশুকে আটক করে পুলিশ।”

অভিযোগের বরাত দিয়ে ওসি জানান, গত ৬ মার্চ রাতে খেয়া রেস্তোরাঁয় আবাসিক কক্ষে অবস্থান করছিলেন ওই নারী সাংবাদিক। হোটেল মালিক বিশ্বনাথ সাহা বিশু রাত ১টার দিকে তার কক্ষে প্রবেশের চেষ্টা করেন। দরজা না খোলায় বেশ কয়েকবার মোবাইলে ফোনে কলও করেন।

“কল রিসিভ না করায় ৩০ মিনিট ধরে দরজায় নক করেন এবং একপর্যায়ে হোটেল বয়দের কাছ থেকে কক্ষের মূল চাবি দিয়ে দরজা খোলার চেষ্টা করেন।”

ওই রাতেই শহরের এন এস রোডের রোজ ভ্যালি হোটেলে কক্ষ চেয়ে ফোন করলে হোটেল কর্তৃপক্ষ তাকে তা না দেওয়ায় অভিযোগে ওই হোটেলের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন বিদেশি এই সাংবাদিক।

এ বিষয়ে সুফি ফারুক বলেন, অভিযোগটি জেলা প্রশাসক কার্যালয়ে জমা দেওয়ার সময় সেখানে কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম মেহেদী হাসান এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুজিব উল ফেরদৌসও উপস্থিত ছিলেন।

যুক্তরাষ্ট্রের ওই নারী আলোকচিত্রী ফ্রিল্যান্সার হিসেবে কাজ করেন বলে সুফি ফারুক জানান।