ঠাকুরগাঁওয়ে ‘বিষ মেশানো’ চা পানে ভাই-বোনের মৃত্যু

ঠাকুরগাঁও সদর উপজেলায় আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়ে ‘বিষ মেশানো’ চা খেয়ে ভাই-বোনের মৃত্যু হয়েছে। অসুস্থ হয়েছে তাদের মাসহ আরও পাঁচজন।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2017, 01:51 PM
Updated : 12 March 2017, 01:56 PM

রোববার দুপুরে উপজেলার রায়পুর ইউনিয়নের হরিন্দা গ্রামে এ ঘটনা ঘটে বলে জানান ঠাকুরগাঁও সদর থানার উপ-পরিদর্শক (এসআই) চন্দন কুমার ঘোষ।

মৃতরা হল হরিন্দা গ্রামের মনিরুল ইসলামের ছেলে সোহান (৫) ও মেয়ে সোহানা (২)।

অসুস্থরা হলেন তাদের মা সাবিনা বেগম (২২), মায়ের দাদি জমিলা বেওয়া (৫০), চাচি সফুরা বেগম (৩৪), ভাই মো. রনি (১২) ও চাচাত বোন সাদিয়া আক্তার (৫)।

এদের মধ্যে সফুরা ও সাদিয়াকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এবং অন্যদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

পরিবারের বরাত দিয়ে এসআই চন্দন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ছেলে-মেয়েকে নিয়ে শুক্রবার বাবার বাড়িতে বেড়াতে যান সাবিনা। রোববার দুপুরে সন্তানদের নিয়ে বাবার বাড়ির পাশে দাদি জমিলা বেওয়ার বাড়িতে যান তিনি।

“সেখানে গিয়ে সোহান ও সোহানা চা খাওয়ার বায়না ধরলে জমিলা বেওয়া তাড়াহুড়ো করে চা বানানোর সময় চা পাতার বদলে ভুলে দানাদার কীটনাশক (ফুরাডন) দিয়ে দেন।”

ওই চা খাওয়ার পর ঘটনাস্থলেই সোহান মারা যায় এবং অন্যরা অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় সোহানার মৃত্যু হয় বলে জানান তিনি।

হাসপাতালে চিকিৎসক রোকনুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, চায়ে কীটনাশক জাতীয় কিছু মিশ্রিত ছিল। ওই চা খাওয়ার কারণেই তাদের মৃত্যু হয়েছে।

বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে বলে জানান ঠাকুরগাঁও সদর থানার ওসি মশিউর রহমান।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মোহাম্মদ আরিফ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম, স্থানীয় সরকার প্রকৌশলের উপ-পরিচালক আব্দুল ওয়াহেদ।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মোহাম্মদ আরিফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি ভুলবশত চা পাতার পরিবর্তে কীটনাশক (ফুরাডন) দিয়ে চা তৈরি করা হয়। এরপর সেই চা খেলে এই ঘটনা ঘটে।”