সিরাজদিখানে দুর্নীতিবিরোধী মানববন্ধনে শিক্ষার্থীরা  

দুর্নীতিবিরোধী সচেতনতায় উদ্বুদ্ধকরণের লক্ষ্যে মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার দুই ডজনের বেশি স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা দীর্ঘ মানববন্ধন করেছেন।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2017, 12:36 PM
Updated : 10 March 2017, 03:02 PM

‘রুখব দুর্নীতি গড়ব দেশ, হবে সোনার বাংলাদেশ’- শ্লোগানে শুক্রবার দুর্নীতি দমন কমিশনের ঢাকার সমন্বিত জেলা কার্যালয় এ কর্মসূচির আয়োজন করে। সহযোগিতা করে মুন্সীগঞ্জ জেলা প্রশাসন, সিরাজদিখান উপজেলা প্রশাসন ও দুর্নীতি প্রতিরোধ কমিটি।

মানববন্ধনের রাজদিয়া অভয় পাইলট উচ্চ বিদ্যালয়, ইছাপুরা মডেল ইচ্চ বিদ্যালয়, ছাতিয়াতলী উচ্চ বিদ্যালয়, রাজদিয়া আব্দুল জব্বার বালিকা উচ্চ বিদ্যালয়, রশুনিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়, সিরাজদিখান উচ্চ বিদ্যালয়সহ উপজেলার ২৮ স্কুল ও ১০ মাদ্রাসার শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

সরজমিনে দেখা যায়, সিরাজদিখান উপজেলার মালখানগর থেকে ইমামাগঞ্জ বাজার পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার রাস্তায় শিক্ষার্থী এবং নানা শ্রেণি-পেশার মানুষ হাতে হাত ধরে মানববন্ধনে অংশ নেন। তাদের হাতে নানা শ্লোগান সম্বলিত ব্যানার ও ফেস্টুন ছিল।

মানববন্ধনের আগে ইছাপুরা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে সমাবেশ হয়।

বেলা ১১টা পর্যন্ত একঘণ্টা মানববন্ধনে অংশ নেওয়া সব শিক্ষার্থী একযোগে দুর্নীতিবিরোধী শপথবাক্য পাঠ করেন।

এর আগে সকাল সাড়ে ৯টায় প্রথমে ইছাপুরা মডেল উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শিক্ষার্থীদের দুর্নীতিবিরোধী শপথবাক্য পাঠ করান সিরাজদিখান উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ। এই মাঠে ইছাপুরা মডেল উচ্চ বিদ্যালয়, ছাতিয়াতলী উচ্চ বিদ্যালয় ও কুসুমপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেন।

পরে তারা মালখানগর-ইমামগঞ্জ সড়কের মানববন্ধনে যোগ দেন।

সমাবেশে উপস্থিত ছিলেন সিরাজদিখান উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ, ইউএনও তানবীর মোহম্মদ আজিম, সহকারী কমিশনার (ভূমি) মো. নজরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মতিন হাওলাদার, জেলা পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা আলী আহম্মদ বাচ্চু, সিরাজদিখান উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল মজিদ প্রমুখ।

দুর্নীতিবিরোধী এই কর্মসূচিতে শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের প্রতিনিধিরা একাত্মতা প্রকাশ করেছেন।