‘কক্সবাজার-সেন্টমার্টিন আধুনিক জাহাজ চালুর উদ্যোগ’

পর্যটকদের যাতায়তের সুবিধা ও ভ্রমণ নিরাপদ করতে কক্সবাজার-সেন্টমার্টিন রুটে সরকার আধুনিক সেবা সমন্বিত জাহাজ চালুর উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2017, 03:58 PM
Updated : 9 March 2017, 04:04 PM

বৃহস্পতিবার কক্সবাজারে বাঁকখালী নদী খনন, বিআইডব্লিউটিএ পরিদর্শন বাংলোর নতুন ভবন এবং লাইট হাউজের আধুনিকায়নের কাজ উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

মন্ত্রী বলেন, পর্যটন নগরী কক্সবাজারকে ঢেলে সাজাতে সরকার নানামুখী উদ্যোগ নিচ্ছে। কক্সবাজারের পর্যটন শিল্পকে আরো বেশি সেবা সমন্বিত করতে সরকার কক্সবাজার-সেন্টমার্টিন নৌ-রুটে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন পর্যটকবাহী জাহাজ চালু করার উদ্যোগ নিয়েছে।

“এতে পর্যটকদের ভ্রমণ যেমন নির্বিঘ্ন হবে, পাশাপশি ৩ থেকে ৪ ঘণ্টার মধ্যে কক্সবাজার থেকে সেন্টমার্টিন দ্বীপে পৌঁছা সম্ভব হবে।”

মন্ত্রী বলেন, এই প্রথম কোনো সরকারি উদ্যোগে দেশে নদী খনন কাজ কক্সবাজার থেকে শুরু হয়েছে। দীর্ঘদিন ধরে নাব্যতা কমে যাওয়ায় বাঁকখালী নদী খননের কারণে মহেশখালী, চকরিয়া ও কুতুবদিয়ার দ্বীপাঞ্চলের মানুষ নৌ-পথে যাতায়তের ক্ষেত্রে সুবিধা পাবেন।

এর আগে বেলা ১২টায় মন্ত্রী কক্সবাজার শহরের কস্তুরাঘাট এলাকায় বিআইডব্লিউটিএ পরিদর্শন বাংলোর নতুন ভবন উদ্বোধন করেন। দুপুর ১টায় শহরের নুনিয়ারছড়ায় বিআইডব্লিউটিএ জেটিঘাট এলাকায় বাঁকখালী নদীর খনন কাজের উদ্বোধন করেন। বেলা ২টায় কক্সবাজার লাইট হাউজের আধুনিকায়নের কাজের উদ্বোধন করেন।