শেরপুরে বিল্লাল হত্যায় ৩ জনের যাবজ্জীবন

শেরপুরে বাস চালকের সহকারী কিশোর বিল্লাল হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 March 2017, 11:27 AM
Updated : 9 March 2017, 11:28 AM

একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার শেরপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোসলেহ্ উদ্দিন ছয় বছর আগের এ মামলার রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন সদর উপজেলার শেরীঘাটের মৃত আব্দুর রশিদের ছেলে ছানুয়ার হোসেন ওরফে মান্নান (২১), একই এলাকার শাহাদত হোসেনের ছেলে বিশু (২৫) ও শ্রীবরদী উপজেলার গিলাগাছা গ্রামের মৃত আব্বাস আলীর ছেলে নুর হোসেন(২২)।

ঘটনার সময় এ তিন দণ্ডিতের বয়স ছিল যথাক্রমে ১৫ বছর, ১৯ বছর ও ১৬ বছর। রায় ঘোষণার সময় ছানোয়ার ছাড়া বাকিরা আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি ইমাম হোসেন ঠান্ডু জানান, শেরপুর শহরের নবীনগর এলাকার মকবুল হোসেনের ছেলে বাসের সহকারী কিশোর বিল্লাল হোসেনের সঙ্গে আসামিদের চুরি করা একটি মোবাইল ফোনের টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে দ্বন্দ্ব চলছিল।

“ওই দ্বন্দ্বের জের ধরে ২০১১ সালের ২৩ মে রাতে শহরের শেরীঘাট ব্রিজের নিচে ডেকে নিয়ে আসামিরা বিল্লালের পায়ুপথে লাঠি ঢুকিয়ে হত্যা করে। পরে লাশ ট্রাংকের ভেতর ভরে মৃগী নদীতে ফেলে দেয়।

“পরদিন মৃগী নদীতে জেলেদের জালে ট্রাংকটি উঠে আসে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে। ওইদিনই সদর থানার এসআই আব্দুল্লাহ আল মামুন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে একটি হত্যা মামলা করেন।”

তিনি বলেন, তদন্তের সময় তিন আসামিকে গ্রেপ্তার করা হলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে একই বছরের ৩১ অগাস্ট ৩ জনের মধ্যে দুজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় আদালতে আলাদা দুটি অভিযোগপত্র দেয় পুলিশ।