নারায়ণগঞ্জে পানির দাবিতে বিক্ষোভ, মিছিল

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে তিন দিন ধরে পানি সরবরাহ না করার অভিযোগে মানববন্ধনসহ সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে এলাবাসী।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2017, 01:19 PM
Updated : 7 March 2017, 01:21 PM

মঙ্গলবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত শহরের চৌধুরীবাড়ি এলাকায় মানববন্ধন শেষে শত শত নারী-পুরুষ খালি কলস ও ঝাড়ু নিয়ে আদমজী-ডেমরা সড়ক অবরোধ করে এই বিক্ষোভ দেখায়।

গোদনাইলের গৃহিণী মেহেজাবিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ওয়াসা গত তিন দিন ধরে পানি সরবরাহ করছে না। পানি না আসায় তারা গোসল তো দূরে, রান্নাবান্না পর্যন্ত করতে পারছেন না।

“এর আগে গত প্রায় তিন মাস ধরে ময়লা-আবর্জনাযুক্ত বিষাক্ত পানি সরবরাহ করছিল। এসব বিষাক্ত পানি খেয়ে ডায়রিয়া, পেটের পীড়াসহ নানা রোগবালাই দেখা দিয়েছে।”

ওই এলাকার রহিমা আক্তার বলেন, “গত তিন দিন ধরে পানি সরবরাহ করছে না ওয়াসা। আর এর আগে প্রায় তিন মাস ধরে শীতলক্ষ্যার ময়লা-আবর্জনা ও উৎকট দুর্গন্ধযুক্ত পানি সরবরাহ করেছে।

“ওয়াসার ওই পানি এতটাই খারাপ যে, যে পাত্রে রাখা হয় সেই পাত্র থেকে পানি সরালেও দুর্গন্ধ ছড়ায়। বিষয়টি ওয়াসা কর্তৃপক্ষকে বেশ কবার জানানো হলেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। উল্টো তিন দিন ধরে ওয়াসা কোনো পানিই সরবরাহ করছে না।”

সিদ্ধিরগঞ্জ থানার ওসি মুহাম্মদ সরাফত উল্লাহ বলেন, “এলাকাবাসী পানির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে। স্থানীয় কাউন্সিলর এ বিষয়ে ওয়াসার সঙ্গে যোগাযোগ করবেন বলে তিনি জানিয়েছেন।”

নারায়ণগঞ্জ ওয়াসার প্রকৌশলী মশিউল আলম বলেন, “আমাদের ৩০টা অটো পাম্প আছে। এর মধ্যে ৬টা খুব পুরনো। এদিকে পানির লেয়ার নিচে নেমে যাওয়ায় এসব পুরনো পাম্প দিয়ে পানি তুলতে সমস্যা হচ্ছে। তবে গাড়ি দিয়ে পানি সরবরাহের ব্যবস্থা করা হচ্ছে।”