ইবিতে প্রশ্নপত্র ফাঁসের পর এক শিক্ষক বরখাস্ত

কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের এফ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসে জড়িত থাকায় এক শিক্ষককে সাময়িক বরখাস্ত এবং ওই ইউনিটের পরীক্ষা পুনরায় গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2017, 02:00 PM
Updated : 6 March 2017, 02:00 PM

সোমবার বিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাপক রাশিদ আসকারির সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে প্রক্টর অধ্যাপক মাহবুবর রহমান জানান।

তিনি বলেন, “গত বছরের ৭ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত এফ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়।

‘এ ঘটনায় জড়িত থাকার প্রমাণ পাওয়ায় ওই ইউনিটের সম্বয়ক সহকারী অধ্যাপক নুরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পরীক্ষা কমিটির অপর দুই সদস্য গণিত বিভাগের অধ্যাপক মিজানুর রহমান এবং পরিসংখ্যান বিভাগের অধ্যাপক আলতাফ হোসেন রাসেলকে কারণ দর্শাতে নোটিশ দেওয়া হয়েছে।”

একই ঘটনায় এফ ইউনিটে ভর্তি হওয়া ১০০ শিক্ষার্থীর ভর্তি বাতিল করার পাশাপাশি পুনরায় পরীক্ষার নেওয়া হবে জানিয়ে প্রক্টর মাহবুবর জানান, প্রশ্নপত্র ফাঁসে জড়িত গণিত বিভাগের মাস্টার্স শেষ বর্ষের ছাত্র মনোজিৎ মণ্ডলকে আজীবন বহিষ্কার, কর্মচারী আলাউদ্দিন আলাল ও সাইফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।