গোসাইরহাটে নিখোঁজ ২ শ্রমিকের লাশ উদ্ধার

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি এলাকায় তিন দিন আগে মাটি কাটতে গিয়ে নিখোঁজ দুই মাটিকাটা শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2017, 02:11 PM
Updated : 4 March 2017, 02:11 PM

শুক্রবার রাতে কুচাইপট্টির খেজুরতলায় তাদের লাশ পাওয়া যায় বলে পুলিশ জানিয়েছে।

এরা হলেন পাবনার চাটমোহর উপজেলার ছাইকোলা উত্তরপাড়া গ্রামের মাহবুবুর রহমান (৩৫) ও সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার উদনিয়া চায়রা গ্রামের হাফিজুল সরকার (৩০)।

এদিকে, শনিবার দুপুরে একই উপজেলার নলমূড়ি ইউনিয়নের পাচকাঠি চর থেকে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে।

গোসাইরহাট থানার ওসি এ বি এম মেহেদী মাসুদ জানান, গত ২৮ ফেব্রুয়ারি রাতে মাটিকাটা শ্রমিকরা ট্রলার নিয়ে গোসাইরহাটের কুচাইপট্টি আনুয়াকাঠি এলাকায় মাটি কাটতে গেলে স্থানীয় লোকজন তাদের ধাওয়া করে।

“আমরা খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে সেখান থেকে ২৪ জন শ্রমিকসহ একটি ট্রলার আটক করি। পরে শ্রমিকদের কাছ থেকে মুসলেকা রেখে তাদের ছেড়ে দেওয়া হয়।”

আটকের ঘটনায় ওই দিন একটি সাধারণ ডায়েরি করা হয় বলে জানান তিনি।

তিনি জানান, সেদিন কোনো শ্রমিক নিখোঁজ হয়েছে বলে কেউ অভিযোগ করেনি। লাশ উদ্ধার হওয়ার পর তাদের স্বজনরা এসে শনাক্ত করার পর শ্রমিক নিখোঁজের বিষয়টি জানতে পারেন তারা।

ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান ওসি মাসুদ।

ওসি আরও জানান, শনিবার দুপুরে একই উপজেলার নলমূড়ি ইউনিয়নের হাটুরিয়া লঞ্চঘাটের সামনে মেঘনার পাঁচকাঠি চরে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ অর্ধগলিত লাশটি উদ্ধার করে মর্গে পাঠিয়েছে।

আনুমানিক ৩০ বছর বয়সী ওই ব্যক্তির গায়ে ফুলহাতা সাদা গেঞ্জি ছিল।