ত্বকীর খুনিদের প্রকৃতিগত বিচার হবে: আইভী

ত্বকীর খুনিদের প্রকৃতিগত বিচার অবশ্যই হবে বলে মন্তব্য করেছন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2017, 04:15 PM
Updated : 3 March 2017, 04:17 PM

তানভীর মুহাম্মদ ত্বকী হত্যার চতুর্থ বাষির্কী উপলক্ষে শুক্রবার নারায়ণগঞ্জ চারুকলা ইনস্টিটিউটে ‘সন্ত্রাস নিমূল ত্বকী মঞ্চ’ আয়োজিত এক কর্মসূচিতে এ মন্তব্য করেন তিনি।

২০১৩ সালের ৬ মার্চ ত্বকী নারায়ণগঞ্জ নগরীর শায়েস্তা খান সড়কের বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয়। দুদিন পর শীতলক্ষ্যা নদীর কুমুদিনী শাখা খাল থেকে তার বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়।

ত্বকী হত্যা মামলায় গ্রেপ্তারকৃত সুলতান শওকত ওরফে ভ্রমর আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। বর্তমানে এ মামলায় গ্রেপ্তারকৃত ভ্রমর, জ্যাকি ও লিটন আদালত থেকে জামিনে মুক্ত হয়। ত্বকী হত্যার বিচারের দাবিতে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ নানা কর্মসূচি পালন করে আসছে।

সেলিনা হায়াৎ বলেন, সাত খুনের বিচার সরকারে ভাবমূর্তি উজ্জ্বল করেছে। ত্বকী হত্যার বিচার একদিন না একদিন হবেই।

“ত্বকীকে যারা খুন করেছে তাদের প্রশাসনিকভাবে আইনের আওতায় না গেলেও প্রকৃতিগতভাবে তাদের বিচার অবশ্যই হবে। সৃষ্টিকর্তা নিশ্চয়ই এই ভয়ংকর খুনিদের রেহাই দেবে না।”

নারায়ণগঞ্জের মানুষ প্রতিবাদ করতে শিখেছে উল্লেখ করে সিটি মেয়র বলেন, “ত্বকীকে যারা খুন করেছে তারা এখন অনেকটাই ভীত। ত্বকীর খুনিরা এখন কাউকে খুন করার আগে ১০ বার চিন্তা করে। এক ত্বকীর বিনিময়ে নারায়ণগঞ্জের মানুষ খুনিদের বিরুদ্ধে জেগে উঠেছে। অন্যায়ের বিরুদ্ধে জেগে উঠেছে।”

ত্বকীর পাশাপাশি ছাত্রলীগ নেতা মিঠু, নাট্যকার চঞ্চল, ব্যবসায়ী আশিক, ভুলু সাহা হত্যার বিচারের দাবিও জানান তিনি।

অনুষ্ঠানে নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশিদ বলেন, “বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি, যুদ্ধাপরাধী ও সাত খুনের বিচার করেছেন। অথচ সরকারের প্রভাবে ত্বকী হত্যাকাণ্ডের বিচার হচ্ছে না। বিচারের বাণী নীরবে-নিভৃতে কাঁদছে।”

ত্বকী হত্যার দৃষ্টান্তমূলক বিচার সারাদেশে শিশু হত্যা ও নির্যাতন বন্ধে অনেকটা সহায়ক হবে বলে দাবি করেন তিনি।

অনুষ্ঠানে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক ত্বকীর বাবা রফিউর রাব্বির সভাপতিত্বে মঞ্চের সদস্য সচিব কবি হালিম আজাদ, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি জিয়াউল ইসলাম কাজল, চারুকলা ইনস্টিটিউটের অধ্যক্ষ সামসুল আলম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।