সরকার শ্রমিকদের অন্যায় আবদার মানেনি: বাহাউদ্দিন নাছিম

সরকারের এক মন্ত্রীর ইন্ধনে সারাদেশের মানুষকে জিম্মি করে পরিবহন ধর্মঘট নিয়ে বিভিন্ন মহলের অভিযোগ নাকচ করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2017, 01:51 PM
Updated : 2 March 2017, 06:21 PM

বৃহস্পতিবার দুপুরে মাদারীপুর শহরের ইটেরপুল এলাকার নিজ বাসভবনে জনপ্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময়সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, “সরকার কিংবা দলের মধ্যে কোনো ইন্ধন ছিল না এই পরিবহন ধর্মঘটের ব্যাপারে। সরকার শ্রমিকদের অন্যায় আবদার মেনে নেয়নি। তারা নিজেরাই ধর্মঘট দিয়েছে; নিজেরাই প্রত্যাহার করে নিয়েছে।”

সরকার খুব স্পষ্ট ও দৃঢ়ভাবে শ্রমিকদের অন্যায় আবদারকে প্রত্যাখ্যান করেছে দাবি করে তিনি বলেন, তাই যারা এই ধর্মঘট ডেকে অন্যায় আবদার করেছে; তারা নিজেরাই রণভঙ্গ দিয়ে ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে।

“গণতান্ত্রিক অধিকার, মানুষের মৌলিক অধিকার রক্ষা করার দায়িত্ব সরকারের। তাই শেখ হাসিনার সরকার মৌলিক অধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য বেআইনিভাবে মানুষ মারার লাইসেন্স দিতে চায়নি।

“এ কারণেই পরিবহন শ্রমিকরা নিজেদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছে।”

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, কালকিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান তৌফিকুজ্জামান শাহীন, পৌর মেয়র এনায়েনত হোসেন, জেলা যুবলীগের সভাপতি আতাহার সরদারসহ অন্যরা।