লিটন হত্যায় অভিযোগপত্র শিগগিরই: পুলিশ

গাইবান্ধার এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যায় শিগগিরই অভিযোগপত্র দেওয়া হবে বলে আশা করছেন জেলার পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ।

তাজুল ইসলাম রেজা গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2017, 01:20 PM
Updated : 2 March 2017, 01:42 PM

বৃহস্পতিবার তিনি সাংবাদিকদের একথা বলেন।

এদিকে, লিটন হত্যায় সাবেক গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সাবেক সাংসদ কাদের খানের কথিত এক সহযোগীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া এ ঘটনায় জড়িত আরও কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে।

গাইবান্ধার পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ জানান, রংপুরে একটি হাসপাতালে চিকিৎসা শেষে রিলিজ হওয়ার পর বৃহস্পতিবার সকালে কাদের খানের ‘সহযোগী’ সুবল চন্দ্র সরকারকে পুলিশ গ্রেপ্তার করেছে।

“এ হত্যাকাণ্ডের ঘটনায় আরও পাঁচ জনকে চিহ্নিত করেছে পুলিশ। এরা কাদের খানের নির্দেশে হত্যাকাণ্ড সংগঠিত করতে কিলারদের সক্রিয়ভাবে সহযোগিতা করেছে। লিটন খুনের সঙ্গে সংশ্লিষ্ট এসব ব্যক্তিকে পুলিশ দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনবে।”

তবে গ্রেপ্তার ও মামলার তদন্তের স্বার্থে এদর নাম প্রকাশ করেননি জেলা পুলিশ সুপার।

এসপি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “পুলিশ মূল আসামিদের ইতিমধ্যে গ্রেপ্তার করেছে। এছাড়া প্রায় সকল আলামত, প্রমাণ ও তথ্য-উপাত্ত পুলিশ সংগ্রহ করেছে। আশা করি, অল্প সময়ের মধ্যে এই মামলার চার্জশিট আদালতে জমা দেওয়া হবে।” 

সুন্দরগঞ্জ থানার ওসি আতিয়ার রহমান জানান, পিত্ত থলির পাথর অপারেশনের জন্য ১৪ ফেব্রুয়ারি সুবল চন্দ্র সরকার রংপুরের সেবা ক্লিনিকে ভর্তি হন। পুলিশ তদন্ত করে নিশ্চিত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ওই হাসপাতালে তাকে নজরবন্দি করে আগে।

বৃহস্পতিবার বেলা ১১টায় গ্রেপ্তারের পর বিকালে তাকে গাইবান্ধায় নিয়ে আসা হয়েছে বলে জানান তিনি।

গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন সুন্দরগঞ্জের সাহবাজ গ্রামে নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন। এ ঘটনায় ওই আসনের সাবেক সাংসদ আব্দুল কাদের খানসহ ১২৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।