না’গঞ্জে ১০ ‘ভুয়া পুলিশ’ গ্রেপ্তার, দুই গাড়ি জব্দ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ডিবি পুলিশ পরিচয় দিয়ে ছিনতাই চেষ্টার অভিযোগে ১০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2017, 01:54 PM
Updated : 1 March 2017, 01:54 PM

ওই সময় তাদের পরনে থাকা ডিবি পুলিশের পোশাক, ওয়াকিটকি, হাতকড়া, বেতের লাঠি, সাংবাদিক স্টিকার লাগানো একটি প্রাইভেটকার ও পুলিশ স্টিকার লাগানো একটি মাইক্রোবাস জব্দ করা হয়।

বুধবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগড়াপাড়া চৌরাস্তায় লিজা পেট্রোল পাম্পের সামনে এ অভিযান চালানো হয় বলে র‌্যাব জানিয়েছে।    

পরে বিকাল ৫টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ে ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান এ বিষয়ে প্রেস ব্রিফ্রিং করেন।    

মোস্তাফিজুর রহমান বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ এলাকায় একদল ভুয়া ডিবি পুলিশ ৬৫ লাখ টাকা ছিনতাই করবেন এমন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ অভিযান শুরু করে।

“বেলা দেড়টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগড়াপাড়া চৌরাস্তা লিজা পেট্রোল পাম্পের সামনে ভুয়া ডিবি পুলিশের সদস্যরা সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ছিনতাই করার চেষ্টাকালে তাদেরকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।”

তাদের কাছে একটি পত্রিকার ড্রাইভার মিঠু খান নামের আইডি কার্ড ও হেলাল হোসেন নামর একটি হিউম্যান রাইটসের আইডি কার্ড পাওয়া গেছে বলে জানান মোস্তাফিজুর।     

ভারপ্রাপ্ত এই পুলিশ সুপার আরও বলেন, গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে-তাদের বেশ কয়েকজন রয়েছে বিভিন্ন বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য। তারা বিভিন্ন বাহিনীর অবসরপ্রাপ্ত হওয়ায় আসল ডিবি পুলিশের অবিকল পোশাক, ওয়ারলেসসহ অন্যান্য জিনিস ব্যবহার করে ছিনতাই ও ডাকাতি করে বেড়ায়।

সাধারণ মানুষ যাতে তাদেরকে আসল ডিবি পুলিশ মনে করে তাই তারা তাদের চুল ছোট ছোট করে কেটে রাখে। এই চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা এবং মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।  

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মতিয়ার রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (খ অঞ্চল) সাজিদুর রহমান, জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক (ডিআইওয়ান) মামুনুর রশিদ মন্ডল, সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) ওবায়েদুর রহমান প্রমুখ।

গ্রেপ্তাররা হলেন ভোলার তালুকদারচরের নুরুল ইসলাম (২২), মানিগঞ্জের জয়বার নুরুজ্জামান (৩০), কুমিল্লার মুরাদনগরের কামেলা গ্রামের কুদ্দুস (৩০), গোপালগঞ্জের কোটালিপাড়ার টাপুরিয়া গ্রামের মোজ্জাম্মেল হোসেন (৪৪), নওগার বদলগাছির বালুভরা গ্রামের হেলাল (৩৬), পাবনার বেড়ার বিজয়গঞ্জ গ্রামের মনির হোসেন (৩৬), নওগাঁর আতাইকুলার মাসুদ রানা (২৯), ফেনীর সোনাগাজির চরদরবেশ গ্রামের এনামুল হক (৪০), সিরাজগঞ্জের উল্লাপাড়ার দেহকোলা গ্রামের সানুত করিম (৪০) ও টাঙ্গাইলের  বাতকুড়া গ্রামের মিঠু খান (৫০)।