‘বিয়ের প্রস্তাবে’ রাজি না হওয়ায় কিশোরীকে জখম, ‘প্রেমিক’ গ্রেপ্তার

কক্সবাজারের মহেশখালীতে ‘বিয়ের প্রস্তাবে’ রাজি না হওয়ায় এক কিশোরীকে কুপিয়ে জখম করার অভিযোগে কথিত প্রেমিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2017, 11:30 AM
Updated : 1 March 2017, 11:30 AM

বুধবার ভোরে হোয়ানক ইউনিয়নের হরিয়ারছড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানান মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ।

গ্রেপ্তার জাহেদুল ইসলাম (২৬) উপজেলার হোয়ানক ইউনিয়নের হরিয়ারছড়া এলাকার লোকমান হাকিমের ছেলে।

ওসি প্রদীপ বলেন, গত ২৫ ফেব্রুয়ারি রাতে মহেশখালীর কালারমারছড়া আদর্শ দাখিল মাদ্রাসার নবম শ্রেণির এক ছাত্রীকে ধারালো অস্ত্রের আঘাত করার অভিযোগে মঙ্গলবার সকালে তার চাচা হেলাল উদ্দিন বাদী হয়ে ছয়জনকে আসামি করে মামলা করেন।

“এতে প্রধান আসামি করা হয় জাহেদুলকে। পুলিশ অভিযান চালিয়ে বুধবার ভোরে হোয়ানকের হরিয়ারছড়া এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে।”

ওই কিশোরীর বরাত দিয়ে ওসি বলেন, দীর্ঘদিন ধরে মেয়েটির সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল জাহেদুলের। কিন্তু জাহেদুলের বাবা এখনই বিয়েতে রাজি ছিলেন না।

“এর মধ্যে গত ২৫ ফেব্রুয়ারি রাতে মেয়েটিকে বাড়ি থেকে কৌশলে ডেকে নিয়ে বিয়ের প্রস্তাব দেয় জাহিদুল। এতে রাজি না হওয়ায় মেয়ের মুখমণ্ডল ও কপালসহ শরীরের বিভিন্ন অংশে এলোপাতাড়ি ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে জাহেদুল।”

এ ঘটনায় স্বজনরা ওই রাতেই মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন বলে জানান ওসি।

মেয়েটি এখন কক্সবাজার সদর হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেলে (ওসিসি) চিকিৎসাধীন রয়েছেন।

মামলার বাদী বলেন, দুজনের মধ্যে সম্পর্কের বিষয়টি উভয়ের পরিবারের সবাই জানত। গত এক বছর ধরে জাহেদুলের পক্ষ থেকে বেশ কয়েকবার বিয়ের প্রস্তাব দেওয়া হয়।

“কিন্তু মেয়ে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় জাহেদুলের পরিবারের পক্ষ থেকে অসম্মতি ছিল। এর মধ্যে অন্যত্র বিয়ে দেওয়ার কথা-বার্তার বিষয়টি শুনে জাহেদুল কৌশলে বাড়ি থেকে ডেকে নিয়ে ব্লেড দিয়ে আঘাত করে পালিয়ে যায়।”

ছেলেকে নির্দোষ দাবি করে জাহেদুলের বাবা লোকমান হাকিম বলেন, “অন্যত্রে বিয়েতে রাজি না থাকায় মেয়ে ধারালো অস্ত্র দিয়ে আত্মহত্যার চেষ্টা চালিয়েছিল বলে শুনেছি। কিন্তু এখন আমার ছেলে জাহেদুল তাকে খুন করার চেষ্টা চালিয়েছে বলে রটানো হচ্ছে।”

জাহেদেুলের বিরুদ্ধে অস্ত্র আইনে আর একটি মামলা এবং এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে বলে জানান ওসি প্রদীপ।

এদিকে ঘটনাটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে প্রচার হলে ব্যাপক তোলপাড় শুরু হয়।

কক্সবাজারের এসপি এ কে এম ইকবাল হোসেন জানান, বিয়ের প্রস্তাবকে কেন্দ্র করে মাদ্রাসা ছাত্রীর উপর হামলার ঘটনা নিয়ে বিস্তারিত জানাতে বুধবার সন্ধ্যায় জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।