সিলেটে নির্বাচনী সহিংসতায় তরুণ নিহত

সিলেটের ওসমানীনগর উপজেলা পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান পদপ্রার্থীর সমর্থকদের সংঘর্ষে এক তরুণ নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও অন্তত ২০ জন।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2017, 10:23 AM
Updated : 26 Feb 2017, 10:23 AM

রোববার উপজেলার সাদীপুর ইউনিয়নের বাংলাবাজার হাতানিপাড়া গ্রামে আওয়ামী লীগ প্রার্থী মো. আতাউর রহমান ও বিদ্রোহী আখতারুজ্জামান চৌধুরী জগলুর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয় পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে।

নিহত সাইফুল ইসলাম (১৬) পার্শ্ববর্তী জগন্নাথপুর উপজেলার উত্তর কালনীচর গ্রামের শরফ উদ্দিনের ছেলে।

আহতদের কয়েকজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, শনিবার বিকালে আখতারুজ্জামান চৌধুরী জগলুকে নিয়ে সাদীপুর ইউপির সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কবির উদ্দিন, সাবেক ইউপি সদস্য আরজু মিয়া, তার ভাই বাহার মিয়াসহ বেশ কিছু সমর্থক সাদীপুর ইউপির বাংলাবাজারে গণসংযোগে যান।

তারা জানান, এ সময় পার্শ্ববর্তী জগন্নাথপুর উপজেলার উত্তর কালনীচর গ্রামের কয়েকজন যুবককে তাদের পক্ষে কাজ করার জন্যে বললে তারা অপারগতা প্রকাশ করেন। এ নিয়ে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়।

এর জেরে রোববার সকাল ১০টার দিকে দুই পক্ষ সংঘর্ষে জড়ায় বলে এলাকাবাসী জানায়।

ওসমানীননগর থানার ওসি আব্দুল আউয়াল চৌধুরী জানান, আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্খীর সমর্থকদের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই সাইফুল নিহত হন এবং অন্তত ২০ জন আহত হন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ময়নাতদন্তের জন্য মরদেহ সিলেট ওসামানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

এদিকে, এ ঘটনার প্রতিবাদে তাজপুর বাজারে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছে স্থানীয়রা।

নিহত তরুণের পরিচয় নিয়ে দুপক্ষ ভিন্ন বক্তব্য দিচ্ছে।

আওয়মী লীগ প্রার্থী আতাউর রহমান বলেন, “নিহত তরুণ পাশের উজেলার বাসিন্দা হলেও সে আমার সমর্থক। সীমান্ত এলাকায় তার বাড়ি।”   

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. আখতারুজ্জামান চৌধুরী জগলু বলেন, নির্বাচনে তার অবস্থান ভালো। তাই ষড়যন্ত্র করে এলাকায় সংঘর্ষ বাধিয়ে দিয়েছে প্রতিপক্ষ। নিহত তরুণ অন্য উপজেলার। সে প্রতিপক্ষ প্রার্থীর সমর্থক নয়।

আগামী ৬ মার্চ সিলেটের ওসমানী নগর, খাগড়াছড়ির গুইমারা ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদে ভোট হবে।

দলীয় প্রতীকে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া এই উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মুহাম্মদ আতাউর রহমান, বিদ্রোহী মো. আখতারুজ্জামান চৌধুরী জগলু, বিএনপির ময়নুল হক চৌধুরী এবং জাতীয় পার্টির মো. শিব্বির আহমদ।