খালেদার সাজা হলে নির্বাচনের সুযোগ নেই: বাহাউদ্দিন নাছিম

দুর্নীতির মামলায় সাজা হলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2017, 08:45 AM
Updated : 26 Feb 2017, 08:45 AM

রোববার মাদারীপুরের মাদ্রা উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

খালেদা জিয়ার সাজা হলেও তিনি নির্বাচন করতে পারবেন বলে রাজধানীতে শনিবার এক আলোচনা সভায় বলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।

মওদুদের এই মন্তব্যের পর এই আওয়ামী লীগ নেতা এ বক্তব্য দিলেন।

জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার বিচার চলছে। এছাড়া নাশকতাসহ আরও কয়েকটি মামলায়ও তিনি আসামি।

এসব মামলায় সাজা হলে খালেদা জিয়া আগামী জাতীয় নির্বাচনে অংশ নিতে পারবেন কি না আলোচনা চলছে দেশে। সাজা দিয়ে খালেদা জিয়াকে সরকার নির্বাচন ও রাজনীতি থেকে দূরে রাখতে চায় বলে বিএনপির নেতাদের অভিযোগ।

অনুষ্ঠানে নাছিম আরও বলেন, রাষ্ট্রের সম্পদ ও এতিমদের সম্পদ যারা আত্মসাৎ করে তাদের বিচার হলে তারা নির্বাচনে অংশ নিতে পারবে কি না এ বিষয়ে সময়মতো আদালতই সিদ্ধান্ত দেবে।

“তারপরও নির্বাচনে আসলে বিএনপিতে স্বাগত জানানো হবে।”

প্রধান অতিথি হিসেবে নাছিম ঘোষণা দেন, মাদ্রা উচ্চ বিদ্যালয় থেকে যেসব পরীক্ষার্থী এসএসসিতে জিপিএ ৫ পাবে তাদের প্রত্যেককে তার তহবিল থেকে ১০ হাজার টাকা করে দেওয়া হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য বিভাগের যুগ্ম সচিব সাইফুল হাসান বাদল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, সাংগঠনিক সম্পাদক দুলাল চৌধুরী, জেলা যুবলীগ সভাপতি আতাহার সরদর, জেলা ছাত্রলীগ সভাপতি জাহিদ হোসেন অনিক, মাদ্রা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবায়দুর রহমান প্রমুখ।