এমপি লিটনের বোনের গাড়ি ভাংচুরে মামলা

গাইবান্ধার সুন্দরগঞ্জে দেড় মাস আগে নিহত সংসদ সদস্য মো. মঞ্জুরুল ইসলাম লিটনের বড় বোন আফরোজা বারীর গাড়ি ভাংচুরের অভিযোগে উপজেলা ছাত্রলীগের ৩২ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2017, 03:24 AM
Updated : 22 Feb 2017, 03:25 AM

সুন্দরগঞ্জ থানার ওসি আতিয়ার রহমান জানান, সুন্দরগঞ্জ উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ছামিউল ইসলাম সামুকে প্রধান আসামি করে আফরোজা বারীর মেয়ে নাহিদ নিগার সুন্দরগঞ্জ থানায় মামলা করেছেন।

“মঙ্গলবার রাত ১০টার দিকে দায়ের করা এ মামলায় সাতজনের নাম উল্লেখ করার পাশাপাশি আরও ২০-২৫ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়।”

এর আগে সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাজেদুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা শহরের বিএডিসি অফিসের সামনে ছাত্রলীগের মিছিল থেকে আফরোজা বারীর গাড়ি লক্ষ করে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়।

“এতে গাড়ির পেছনের গ্লাস ভেঙে যায়। তবে গাড়িতে থাকা আফরোজার মেয়েজামাই বা নাতির কোনো ক্ষতি হয়নি। এ সময় আফরোজা গাড়িতে ছিলেন না।”

সুন্দরগঞ্জের ওসি আতিয়ার বলেন, “বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে। গাড়ি ভাংচুরকারীদের শনাক্ত করে তাদের গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে।”

গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য লিটন সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের উত্তর শাহাবাজ গ্রামের নিজ বাড়িতে গুলিতে মারা যান।

ওই শূন্য আসনে ঘোষিত তফশিল অনুযায়ী ২৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই এবং ১ মার্চ প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। আর ২২ মার্চ ভোট গ্রহণের কথা রয়েছে।

আওয়ামী লীগনেতা সাজেদুল দাবি করেন, “উপনির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়া নিয়ে এমপি লিটনের স্ত্রী সৈয়দা খুরশিদ জাহান স্মৃতির সঙ্গে আফরোজা বারীর পারিবারিক দ্বন্দ্ব চলছিল।

“উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন এই ননদ-ভাবি। আফরোজা মনোনয়ন না চাইলে স্মৃতি মনোনয়ন পেতেন বলে তার ধারণা। এ কারণে স্মৃতির অনুসারী ছাত্রলীগের নেতাকর্মীরা গাড়িতে ইট-পাটকেল ছুড়েছে।”

শূন্য আসনটিতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা আহম্মেদ দলীয় মনোনয়ন পেয়েছেন।