সাংবাদিক শিমুল হত্যা: রিমান্ড শেষে মিন্টু ও শাহিন কারাগারে

সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিক শিমুল হত্যায় গ্রেপ্তার মেয়র মিরুর ভাই হাবিবুল হক মিন্টু ও তার গাড়ি চালক শাহিন আলমকে পাঁচদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছে আদালত।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2017, 12:21 PM
Updated : 5 June 2017, 01:57 PM

সোমবার সিরাজগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম হাসিবুল হক এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম জানান, পাঁচদিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করা হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জিজ্ঞাসাবাদে আসামিরা গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে বলে জানান তিনি। তবে মামলার তদন্তের স্বার্থে তা প্রকাশ করতে রাজি হননি পুলিশের এ কর্মকর্তা।

মেয়র মিরু ও মিন্টুকে আরও জিজ্ঞাসাবাদের জন্য আবারও রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ২৮ ফেব্রুয়ারি তার শুনানি হবে বলে জানান তিনি।

গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মেয়র মিরুর দুই ভাই মিন্টু ও পিন্টু অস্ত্রের মুখে তুলে নিয়ে হাত-পা ভেঙে দেন বলে অভিযোগ ওঠে।এ খবর ছড়িয়ে পড়লে ছাত্রলীগের নেতাকর্মীরা মেয়রের বাড়ি ঘেরাও করতে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

মিন্টু

ওই সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে শটগানের গুলিতে সাংবাদিক আব্দুল হাকিম শিমুল আহত হন। চিকিৎসাধীন অবস্থায় পরদিন মারা যান তিনি।

শিমুল হত্যায় তার স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়রসহ ১৮ জনকে আসামি করে মামলা করেন। ওই মামলায় মেয়র মিরুসহ ১২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর মধ্যে মেয়র ও তার দু্ই ভাইসহ আটজনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।