নতুন জোট ‘আনবেন’ এরশাদ

জাতীয় নির্বাচনের আগে নতুন জোট ‘আনার’ কথা জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ।    

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2017, 10:04 AM
Updated : 20 Feb 2017, 10:04 AM

সোমবার দুপুরে রংপুরে নিজ বাসা পল্লীনিবাসে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময়ে নতুন জোট গঠনের কথা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উপদেষ্টা।

তিনি বলেন, “নতুন জোট গঠনের মধ্য দিয়ে জাতীয় পার্টি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে। এরই মধ্যে সমমনা অনেক দলের সঙ্গে বৈঠকও করেছি।”

এরআগে এককভাবে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার কথা বলে আসছিলেন বর্তমান সংসদে বিরোধী দল জাতীয় পার্টির এ প্রধান।

এখন জোট গঠনের কারণ সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এরশাদ বলেন, “দেশে এখন জোটের রাজনীতি চলছে। কেউ ১৪ দলীয় জোট করেছে, আবার কেউ ২০ দলীয় জোট করেছে। সেখানে জাতীয় পার্টি জোট করলে দোষের কিছু নাই। এটা হতেই পারে।”

চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে অংশ নেবে না বলে বিএনপি নেতাদের বক্তব্য প্রসঙ্গে এরশাদ বলেন, “বিএনপি নেতারা যত কথাই বলুক না কেন আগামী সংসদ নির্বাচনে তারা অংশ নিতে বাধ্য। নির্বাচনে অংশ না নিলে দলটির নিবন্ধন বাতিল হয়ে যাবে।

“দল টিকিয়ে রাখতে হলে বিএনপিকে অবশ্যই নির্বাচনে অংশ নিতে হবে।”   

নতুন নির্বাচন কমিশন একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেবে বলেও আশাবাদ ব্যক্ত করেন জাতীয় পার্টির এ চেয়ারম্যান।

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে উপ-নির্বাচনে জাতীয় পার্টি একক প্রার্থী দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, ভোটাররা সুষ্ঠুভাবে ভোট দিতে পারলে আমার দলের প্রার্থী জয়ী হবে।”

এসময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জি এম কাদের, প্রেসিডিয়াম সদস্য খালেদ, রংপুর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক মোফাজ্জল হোসেন মাস্টার, রংপুর মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক মোস্তাফিজুর রহমান মোস্তফা, সদস্য সচিব এস এম ইয়াসির উপস্থিত ছিলেন।