খালেদা সাজা নাও পেতে পারেন: কাদের

খালেদা জিয়াকে ছাড়া নির্বাচন হতে পারবে না বলে বিএনপি নেতাদের এমন হুঁশিয়ারির জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতারাই তো রায় সাজাচ্ছেন।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2017, 03:55 PM
Updated : 18 Feb 2017, 03:55 PM

শনিবার সন্ধ্যায় নাটোরের কানাইখালিতে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক পথসভায় এ কথা বলেন তিনি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, “আমরা কি বলেছি খালেদা জিয়াকে জেলে পাঠাবো। আমরা তো তা বলিনি। আমাদের এমপি রানা,বদি জেলে আছেন। দুজন মন্ত্রী প্রতি সপ্তাহে দুদকের মামলায় আদালতে হাজিরা দিচ্ছেন। আমরা কি সেখানে হস্তক্ষেপ করেছি?”

“বিএনপি নেতারাই তো রায় সাজাচ্ছেন। তিনি (খালেদা জিয়া) সাজা নাও তো পেতে পারেন। এটা তো আদালতের ব্যাপার।”

বৃহস্পতিবার এক অনুষ্ঠানে ওবায়দুল কাদেরের মন্তব্যের প্রতিক্রিয়ায় শুক্রবার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, তাদের চেয়ারপারসনকে বাদ দিয়ে কোনো নির্বাচন ‘হতে পারবে না’।

“সংবিধানের দোহাই দিয়ে একতরফা ও বিতর্কিত নির্বাচন করার কোনো অপচেষ্টা জনগণ রুখে দেবে।”

বিএনপিকে মেরুদণ্ডহীন দল আখ্যায়িত করে তিনি বলেন, দলের কমিটিতে পাঁচ শতাধিক নেতা। অথচ একটা মিছিল করার সাহস পায় না। এরা আবার আন্দোলন কি করবে?

“শুধু একটা আন্দোলন দেখা গেছে তা হচ্ছে বোমা আন্দোলন। এবার তা করে পার পাওয়া যাবে না। জনগণ তাদের ঠেকাবে।”

সভার এক পর্যায়ে নেতাকর্মীদের জনগণের জন্য কাজ করার পরার্মশ দেন তিনি।

এ সময় ওবায়দুল কাদের পথসভার আয়োজন এবং সেখান তার ছবি সম্বলিত পোস্টার দেখে ক্ষোভ প্রকাশ করে বলেন, “এখানে (নাটোর-রাজশাহী সড়ক) পথসভা করা ঠিক হয়নি। আমি তো শুনেছিলাম এখানে জনসভা হবে। কিন্তু এসে দেখি পথ বন্ধ করে পথসভা হচ্ছে।

“আমরা রাজনীতি করি দেশের মানুষের দুর্ভোগ লাঘবের জন্য। রাস্তা বন্ধ করে নারী, শিশু ও রোগীদের দুর্ভোগে ফেলে তাদের কষ্ট দেওয়াটা আমাদের কাজ না।”

ওই পথসভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ চৌধুরী, নাটোর-৩ আসনের সংসদ সদস্য জুনাইদ আহমেদ পলক, নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম প্রমুখ।