সিলেটে আ. লীগ নেতার গাড়িতে হামলা-ভাংচুর

সিলেটে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের বৈঠক শেষে ফেরার পথে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর গাড়িতে হামলার ঘটনা ঘটেছে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2017, 12:25 PM
Updated : 18 Feb 2017, 12:26 PM

শনিবার বেলা পৌনে ৩টার দিকে নগরীর সোবহানীঘাট এলাকায় এ ঘটনা ঘটে বলে সিলেট কোতোয়ালি থানার ওসি সোহেল আহমদ জানান।

হামলার প্রতিবাদে টিলাগড় এলাকায় সিলেট-তামাবিল মহাসড়ক দেড়ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ করে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা। বেলা ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত তারা ওই সড়ক অবরোধ করে রাখে।

ওসি বলেন, সিলেট মহানগর পুলিশ কমিশনার কার্যালয়ে বৈঠক শেষে ওসমানীনগর যাওয়ার পথে হঠাৎ শফিক চৌধুরীর গাড়িতে হামলা করে একদল পরিবহন শ্রমিক।

“এ সময় তারা ইট-পাটকেল নিক্ষেপ করলে তার গাড়ির সামনের কাচ ভেঙে যায়। হামলা করে পরিবহন নেতাদের উপরও।”

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া।

এ ব্যাপারে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন কামরান বলেন, শফিক চৌধুরীকে হত্যার উদ্দেশে বিএনপি-জামায়াত মদদপুষ্টরা এ হামলা চালিয়েছে।

বিষয়টি তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান তিনি।

একই আশঙ্কার কথা জানিয়ে শফিক চৌধুরী বলেন, সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিতভাইে এ হামলা চালানো হয়েছে। বিএনপি-জামায়াত গোষ্ঠিরা এ হামলার সঙ্গে জড়িত।

এ ঘটনায় পর তাৎক্ষণিকভাবে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ। ভাংচুর করা করেছে মেন্দিবাগ মাইক্রোবাস স্ট্যান্ডের কার্যালয়।

সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বলেন, যারা ঘটনাকে ভিন্নখাতে নেওয়ার চেষ্টা করছে তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে পুলিশ প্রশাসনে সঙ্গে ত্রিপক্ষীয় বৈঠকে সমঝোতার পর সিলেটে অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট প্রত্যাহার করে পরিবহন শ্রমিকরা।

শনিবার বেলা আড়াইটায় সিলেট মহানগর পুলিশ কমিশনার কার্যালয়ে পরিবহন শ্রমিক ও রাজনৈতিক নেতৃবৃন্দের বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেওয়া হয়।