বাঘাইছড়িতে ভোট গ্রহণ শেষে গণনা শুরু

রাঙ্গামাটির বাঘাইছড়ি পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে।

রাঙ্গামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2017, 10:20 AM
Updated : 18 Feb 2017, 10:21 AM

শনিবার সকাল ৮টায় শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট চলে।

জেলা রিটার্নিং কর্মকর্তা মো. নাজিম উদ্দিন জানান, কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোট গ্রহণ শেষে গণনা শুরু হয়েছে।

বাঘাইছড়ি পৌরসভা হওয়ার পর এটি দ্বিতীয় নির্বাচন। ২০০৪ সালে পৌরসভা ঘোষণা করা হলেও প্রথমে প্রশাসক নিয়োগ করা হয়। প্রায় সাত বছর পর ২০১১ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রথম মেয়র নির্বাচিত হন আলমগীর কবীর। পরে তিনি বিএনপিতে যোগ দিলেও পারিবারিক কারণে এবারের নির্বাচনে অংশগ্রহণ করেননি বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

মেয়র পদে এবার তিন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন - আওয়ামী লীগের জাফর আলী খান, বিএনপির ওমর আলী ও স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান আজিজ।

এছাড়া সাধারণ কাউন্সিলরের নয়টি পদের জন্য ২৫ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলরের তিনটি পদের জন্য ছয় জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পৌরসভাটিতে মোট ভোটার ১০ হাজার ১৭৭ জন। মোট নয়টি কেন্দ্রের ৩৩টি বুথে ভোট নেওয়া হচ্ছে।

একজন রিটার্নিং কর্মকর্তার অধীনে বিচারিক হাকিম, দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, নয়জন প্রিসাইডিং কর্মকর্তাসহ বিপুলসংখ্যক পুলিশ, আনসার, বিজিবি ও র‌্যাব সদস্য দায়িত্ব পালন করছেন।

নবগঠিত নির্বাচন কমিশনের এটি প্রথম নির্বাচন। সাবেক সচিব কে এম নূরুল হুদার নেতৃত্বে গত ৬ ফেব্রুয়ারি এই কমিশন গঠিত হয়। এ কমিশনের অধীনেই আগামী পাঁচ বছর জাতীয় ও স্থানীয় পর্যায়ের সব ভোট হবে। ২০১৯ সালের শুরুতে তাদের অধীনেই হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন।

নূরুল হুদার নেতৃত্বে কমিশনার হিসেবে রয়েছেন সাবেক সচিব রফিকুল ইসলাম, সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, অবসরপ্রাপ্ত জেলা জজ কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন চৌধুরী।

এর আগের কাজী রকিবউদ্দীন আহমদের নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের মতো শুরু থেকেই নবগঠিত নির্বাচন কমিশনেরও সমালোচনা করে আসছে বিএনপি।