বিএনপিকে জনগণ প্রতিহত করবে: কাদের

নির্বাচনে বাধা দিলে জনগণ বিএনপিকে প্রতিহত করবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2017, 12:17 PM
Updated : 17 Feb 2017, 12:17 PM

শুক্রবার রাজশাহী কলেজ মাঠে তিন দিনব্যাপী বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন।

বুধবার রাজধানীতে এক আলোচনা সভার পর সাংবাদিকদের প্রশ্নে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেপ্তার করা হলে বাংলাদেশে নির্বাচন হবে না বলে সরকারকে হুঁশিয়ার করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

খালেদার বিরুদ্ধে জিয়া দাতব্য ট্রাস্ট ও জিয়া এতিমখানা ট্রাস্টের অর্থ দুর্নীতির দুই মামলার বিচারকাজ চলার পাশাপাশি রাষ্ট্রদ্রোহসহ নাশকতার অভিযোগে বেশকিছু মামলা রয়েছে।

ভারতের তামিলনাড়ুর নেত্রী ভিকে শশীকলার কারাবন্দি হওয়ার কথা স্মরণ করিয়ে সেতুমন্ত্রী বলেন, যেদিন শশিকলার তামিলনাড়ু রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার কথা ছিল সেদিন তিনি কারাগারে গেছেন।

“সংবিধান এবং নির্বাচন কারও জন্য বসে থাকবে না। আদালতের রায় বাংলাদেশের জনগণ অমান্য করবে না। অমান্য করতে গেলে বিএনপিকে জনগণ প্রতিহত করবে।”

দুর্নীতির দায়ে সুপ্রিম কোর্টের দণ্ড নিয়ে বুধবার থেকে চার বছরের কারাবাস শুরু করেছেন শশিকলা।

সেতুমন্ত্রী বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ’ বাংলাদেশের একটি নিঃশব্দ বিপ্লব। তবে তা খুব চোখে পড়ছে না। কিন্তু ভিতরে ভিতরে একটি বিশাল বিপ্লব বাংলাদেশে হচ্ছে যে বিপ্লবের নেত্রী হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যে বিপ্লবের আর্কিটেক্ট হচ্ছেন সজীব ওয়াজেদ জয়।

সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে তিনি তরুণ সমাজকে ঐক্যবন্ধ হওয়ার আহবান জানান।

আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, “আমারা আওয়ামী লীগকে জনগণের আস্থার ঠিকানা হিসেবে গড়ে তুলতে চাই। সেই আস্থা অর্জন করতে হলে আমাদের যা যা করার দরকার আমরা তাই করব।

“আগামীতে ডিজিটাল বাংলাদেশের সাথে সংগতি রেখে আরও স্মার্ট, আরও আধুনিক আওয়ামী লীগ নিয়ে নির্বাচনে অংশ নেব আমরা। আরও মডার্ন আরও স্মার্ট হিসেবে আওয়ামী লীগকে জনগণের সামনে উপস্থিত করতে চাই।”

অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী কলেজের অধ্যক্ষ হবিবুর রহমান ও ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মনির হোসেন বক্তব্য রাখেন।

বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলায় রাজশাহী বিভাগের অধীনে বিভিন্ন সরকারি দপ্তর, সেবা খাত, তথ্য-প্রযুক্তি প্রতিষ্ঠান, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, ই-কমার্স, টেলিকমিউনিকেশন্স প্রতিষ্ঠানসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।

মেলায় রাজশাহী বিভাগের আট জেলা থেকে তিনটি করে মোট ২৪টি স্টল রয়েছে। বিভাগীয় পর্যায়ের দপ্তর, আইটি প্রতিষ্ঠান, ফুড কোর্টসহ সর্বমোট ৬৫টি স্টল অংশগ্রহণ করছে।