কেউ আইনের ঊর্ধ্বে নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আইন সবার জন্য সমান, কেউ আইনের ঊর্ধ্বে নয়।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2017, 01:18 PM
Updated : 16 Feb 2017, 01:23 PM

বৃহস্পতিবার নারায়ণগঞ্জে এক অনুষ্ঠানে তিনি বলেন, “যে যেই পরিমাণ অপরাধ করবে সেই পরিমাণ শাস্তি তাকে ভোগ করতেই হবে-এটাই আমরা জানি। সেই আইনের শাসন আমরা প্রতিষ্ঠিত করেছি। এখন সে যেই হোক কেউ আইনের উর্ধ্বে নয়।”

বুধবার রাজধানীতে এক আলোচনা সভার পর সাংবাদিকদের প্রশ্নে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেপ্তার করা হলে বাংলাদেশে নির্বাচন হবে না বলে সরকারকে হুঁশিয়ার করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল।

খালেদার বিরুদ্ধে জিয়া দাতব্য ট্রাস্ট ও জিয়া এতিমখানা ট্রাস্টের অর্থ দুর্নীতির দুই মামলার বিচারকাজ চলার পাশাপাশি রাষ্ট্রদ্রোহসহ নাশকতার অভিযোগে বেশকিছু মামলা রয়েছে।

জঙ্গিবাদ দমন বিষয়ে তিনি বলেন, “আমরা বলব না শতভাগ জঙ্গি নির্মূল করেছি। আমরা বলব- আর কোনোদিন এটা হবে না। আমরা বলব- আমরা নিয়ন্ত্রণ করেছি। আমরা বলব- সারাদেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছেন প্রধানমন্ত্রীর ডাকে। তারা সবাই ঘুরে দাঁড়িয়েছেন। সবাই বুঝতে পেরেছেন এদেরকে রুখতে হবে।”

উন্নয়নের জন্য, নিজেদের বাঁচার জন্য এদেরকে রুখতে হবে। এই উপলদ্ধি থেকে জনতা ও আইনশৃঙ্খলা বাহিনী একত্রে কাজ করেছে বলে মন্তব্য করেন মন্ত্রী।

আইনশৃঙ্খলা বাহিনী তাদের দায়িত্ববোধ, পেশাদারিত্ব ও দেশাত্ববোধ দিয়ে এটা করেছেন বলেও তিনি বলেন।

দুপুরে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

এ সময় তার সঙ্গে ছিলেন স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, এ কে এম সেলিম ওসমান, গাজী গোলাম দস্তগীর, সংরক্ষিত আসনের এমপি হোসনে আরা বাবলী, নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই প্রমুখ।

পরে মন্ত্রী স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসমাবেশে যোগ দেন।