পাবনায় কথিত বন্দুকযুদ্ধে নিহত ১

পাবনার বেড়া উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন, যিনি স্থানীয় সন্ত্রাসী দল নিস্তার বাহিনীর প্রধান বলে পুলিশের ভাষ্য।

পাবনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Feb 2017, 03:35 AM
Updated : 15 Feb 2017, 04:00 AM

আমিনপুর থানার ওসি তাজুল হুদা জানান, উপজেলার দরিরচর এলাকায় মঙ্গলবার ভোরে গোলাগুলির এ ঘটনা ঘটে।

নিহত নিজাম নিস্তার পাবনা সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নের কাথুলিয়া গ্রামের ইয়াছিন আলী মিস্ত্রির ছেলে।

ওসি তাজুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি টহল দল ঢালারচরে অভিযানে যাচ্ছিল। দরিরচরে পৌঁছালে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ করে এলোপাতাড়ি গুলি চালায়।

“পুলিশ পাল্টা গুলি করলে ঘটনাস্থলে এক সন্ত্রাসীর মৃত্যু হয়। পরে স্থানীয়রা তাকে নিস্তার বাহিনীর প্রধান নিজাম নিস্তার বলে শনাক্ত করেন।”

পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশি পিস্তল, একটি বিদেশি পিস্তল, তিনটি গুলি ও দুটি চাপাতি উদ্ধার করেছে জানান ওসি তাজুল।

পাবনার পুলিশ সুপার জিহাদুল কবির বলেন, “নিস্তার খুবই ধুরন্ধর ও দুর্ধর্ষ সন্ত্রাসী ছিল। তাকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। সম্প্রতি শাহজাদপুর এলাকায় তার আশ্রয়স্থল নষ্ট হলে সে বিভিন্ন এলাকায় নতুন আশ্রয় খুঁজছিল।”

নিস্তারের মৃত্যুতে তার গ্রামের মানুষ স্বস্তি প্রকাশ করেছে।

কাথুলিয়া গ্রামের আব্বাস উদ্দিন বলেন, “আমরা নিস্তারের অত্যাচারে গ্রামে থাকতে পারতাম না। রাতের আঁধারে এসে হামলা চালিয়ে চলে যায় নিস্তারসহ তার লোকজন। আজকে আমরা সস্তির নিঃশ্বাস ফেলছি তার মৃত্যুর খবরে। কিন্তু এখনও বিশ্বাস হচ্ছে না সত্যিই নিস্তার মারা গেছে।”

একই গ্রামের মাহতাব উদ্দিনেরও একই অনুভূতি, “নিস্তার ও তার লোকজন পাবনা, রাজবাড়ি ও ফরিদপুর জেলায় অসংখ্য লোককে হত্যার পর পাংশার পদ্মায় ভাসিয়ে দিয়েছে। তার বিরুদ্ধে কেউ কোনো কথা বললেই তাকে হত্যা করত।”