বরিশালে প্রতারণা মামলায় ব‌্যাংকার, যুবলীগ নেতা গ্রেপ্তার

জাল কাগজ দেখিয়ে ব্যাংক থেকে ঋণ নেওয়ার এক মামলায় বরিশালে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের এক কর্মকর্তা, যুবলীগের এক নেতা ও তার স্ত্রীকে গ্রেপ্তার করেছে দুদক।

নিজস্ব প্রতিবেদকও বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Feb 2017, 07:23 AM
Updated : 14 Feb 2017, 07:23 AM

গ্রেপ্তাররা হলেন- ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের বরিশাল শাখার সাবেক ক্রেডিট ইনচার্জ জাকির হোসেন রাঢ়ী, ঠিকাদারী প্রতিষ্ঠান শিকদার কনস্ট্রাকশনসের মালিক বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক শাহিন শিকদার ও তার স্ত্রী নাইমা রহমান।

দুদকের বরিশাল শাখার পরিচালক আকতার হোসেন জানান, সোমবার রাতে নগরীর গ্রাউন্ড কম্পাউড এলাকার বাড়ি থেকে শাহিন ও তার স্ত্রীকে এবং নবগ্রাম রোডের রুইয়া এলাকা থেকে রাঢ়ীকে গ্রেপ্তার করা হয়।

রাতেই তাদের বরিশাল কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয় বলে আকতার হোসেন জানান।

ঢাকায় দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টচার্য্য জানান, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে গতবছর ১৯ ডিসেম্বর বরিশাল কোতোয়ালি থানায় এই মামলা করা হয়।

তদন্তে অভিযোগের প্রাথমিক সত‌্যতা পাওয়ায় কমিশনের বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মতিউর রহমানের নেতৃত্বে সোমবার রাতে অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়।

মামলার অভিযোগে বলা হয়েছে, ভুয়া কাগজপত্র তৈরি করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের বরিশাল শাখা থেকে ৩১ লাখ ৬৫ হাজার ৫০০ টাকা ঋণ নেন শাহিন শিকদার দম্পতি। তখনকার ক্রেডিট ইনচার্জ জাকির হোসেন রাঢ়ী ওই জালিয়াতিতে তাদের সহযোগিতা করেন।