হাক্কানী খানকা শরীফে হামলা: পুলিশের মামলা

ভোলার দৌলতখান উপজেলায় হাক্কানী মিশন খানকা শরীফে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় অজ্ঞাত পরিচয় দুই হাজার মানুষের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

ভোলা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2017, 01:21 PM
Updated : 12 Feb 2017, 06:31 AM

শনিবার দৌলতখান থানায় মামলা দায়ের করা হয় বলে ওসি এনায়েত হোসেন জানিয়েছেন।  

এদিকে, এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় একদল লোক হাক্কানী মিশন খানকা শরীফে হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এতে অন্তত অর্ধশত আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শতাধিক টিয়ার গ্যাস সেল নিক্ষেপ করেছে।

হামলার আগে অনৈসলামিক কার্যকলাপের অভিযোগ তুলে ঈমান আকিদ্ সংরক্ষণ কমিটির ব্যানারে কিছু লোক সমাবেশ করলেও হামলায় তারা জড়িত নন বলে দাবি করেছেন।   

দৌলতখান থানার ওসি এনায়েত হোসেন জানান, পুলিশের কাজে বাধা ও পুলিশ অ্যাসল্ট হওয়ায় শুক্রবারের ঘটনায় দৌলতখান থানার এসআই মো. রফিক বাদী হয়ে অজ্ঞাত পরিচয় দুই হাজার মানুষকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

 

খানকা শরীফের খাদেম জোবায়ের হোসেন শনিবার দুপুরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ঈমান ও আকিদা সংরক্ষণের ব্যানারে যারা সমাবেশ করেছে তারা শান্তিপূর্ণ সমাবেশ শেষ করলেও একটি সুযোগ সন্ধানী গোষ্ঠী মিশনে হামলা করেছে।

তার মতে এটা ছিল পরিকল্পিত। তিনি নিরাপত্তাহীনতায় রয়েছেন বলে জানান।

দৌলতখান উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আলম খান জানান, এলাকার শান্তি রক্ষায় তারা মাঠে অবস্থান করছেন এবং সার্বক্ষণিক সবকিছুর দিকে নজর রাখছেন।

হাক্কানী খানকা শরীফে দায়িত্বরত দৌলতখান থানার এসআই সোলায়মান জানান, এখানকার পরিবেশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে তার নেতৃত্বে পুলিশের ১৬ সদস্যের একটি টিম অবস্থান করছে।