নির্বাচন কমিশন জামায়াতের হলে খালেদা খুশি হতেন: রেলমন্ত্রী

পাকিস্তান ও জামায়াত প্রীতির কারণে নির্বাচন কমিশনে মুক্তিযুদ্ধের পক্ষের লোককে খালেদা জিয়া সমর্থন করছেন না বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী মুজিবুল হক।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2017, 12:48 PM
Updated : 11 Feb 2017, 05:29 PM

শনিবার কুমিল্লায় এক অনুষ্ঠানে মন্ত্রী বলেন, “বাংলাদেশের স্বাধীনতার প্রতি বেগম খালেদা জিয়ার বিশ্বাস নাই। যদি জামায়াতের কোনো লোক প্রধান নির্বাচন কমিশনার বা নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পেত, জামায়াতের কোনো লোক যদি আজকে দায়িত্ব পেত বেগম খালেদা জিয়া খুশি হতেন।

“পাকিস্তান প্রীতি, জামায়াত প্রীতি আছে বিধায় তিনি মুক্তিযুদ্ধের পক্ষের লোককে সমর্থন করেন না।”

এ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনে অংশগ্রহণ না করলে খালেদা জিয়া ভুল করবেন বলেও তিনি মনে করেন।  

প্রধান নির্বাচন কমিশনারসহ পুরো কমিশনা স্বাধীনতার পক্ষের এবং শতভাগ নিরপেক্ষ দাবি করে তিনি বলেন, সমগ্র জাতি এই নির্বাচন কমিশনকে সমর্থন করেছে, আগামী নির্বাচন এই কমিশনের অধীনেই নির্বাচন হবে।

 

সার্চ কমিটির সুপারিশ করা ১০ জন থেকে সোমবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পাঁচ সদস্যের যে নির্বাচন কমিশন গঠন করেন তাতে সিইসি নূরুল হুদার সঙ্গে কমিশনার হিসেবে আছেন সাবেক সচিব রফিকুল ইসলাম, সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, অবসরপ্রাপ্ত জেলা জজ কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন চৌধুরী।

মন্ত্রী দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা পরিষদে মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই শেষে সাংবাদিকদেরকে সঙ্গে কথা বলেন।

যাচাই-বাছাই কমিটির সভাপতি হিসেবে মন্ত্রী শনিবার শতাধিক মুক্তিযোদ্ধার কাগজপ্রত্র ও সনদ যাচাই করেন। এ সময় চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইদুর রহমান, চৌদ্দগ্রাম পৌরসভা মেয়র মিজানুর রহমানসহ চৌদ্দগ্রামের মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।