সাংবাদিক শিমুল হত্যা: ফুটেজ দেখে ২ জন গ্রেপ্তার

সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের সংবাদ সংগ্রহের সময় গুলিতে সমকাল প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল নিহতের ঘটনায় আরও দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2017, 10:02 AM
Updated : 11 Feb 2017, 10:02 AM

শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্ত কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, ভিডিও ফুটেজ ও তদন্তে পাওয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে ওই দুইজনকে শাহজাদপুর পৌর এলাকার বিসিক বাস টার্মিনাল থেকে আটক করা হয়।

এরা হলেন- শাহজাদপুর পৌর এলাকার বারাবিল গ্রামের মৃত আব্দুল মতিন প্রমানিকের ছেলে নজরুল ইসলাম (৪৫) এবং জান্নাতপুর গ্রামের হাজী জিন্দার আলীর ছেলে হযরত আলী (৪৮)।

এ নিয়ে এ মামলায় শহাজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুসহ মোট ১১ জনকে গ্রেপ্তার করা হলো।

পরিদর্শক মনিরুল বলেন, এ দুজন ঢাকায় পালিয়ে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল। আটকের পর তাদের শাহজাদপুর আমলী আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গত ২ ফেব্রুয়ারি দুপুরে শাহজাদপুরে আওয়ামী লীগ-সমর্থিত মেয়র হালিমুল হক মিরু ও শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদের সমর্থকদের সংঘর্ষের সময় শটগানের গুলিতে সাংবাদিক শিমুল আহত হন। পরের দিন চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম মেয়র মিরু ও তার ভাই মিন্টুসহ ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২০/২৫ জনকে আসামি করে মামলা করেছেন।