যশোরে স্কুলের পিকনিক বাস খাদে, আহত ২০

যশোরে একটি স্কুলের পিকনিক বাস খাদে পড়ে অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে প্রধান শিক্ষকের অবস্থা গুরুতর বলে চিকিৎসক জানিয়েছেন।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2017, 10:32 AM
Updated : 10 Feb 2017, 10:32 AM

শুক্রবার বেলা পৌনে ১১টার দিকে যশোর-নড়াইল সড়কের বাউলিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতদের মধ্যে এক শিক্ষক, দুই অভিভাবক ও নয় শিক্ষার্থীকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্কুলের প্রধান শিক্ষককে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহতরা ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার পার্বতীপুর কলকাকলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক।

স্কুলটির শিক্ষক মাহমুদা আক্তার জানান, তারা নড়াইলের লোহাগড়া উপজেলায় ‘নিরিবিলি’ পিকনিক স্পটে যাচ্ছিলেন বনভোজনের উদ্দেশ্যে। সকাল ৮টার দিকে বাসটি লোহাগড়ার উদ্দেশে রওনা দেয়।

বেলা পৌনে ১১টার দিকে বাউলিয়ার কাছে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি রাস্তার পাশে গাছে ধাক্কা দেয় এবং পরে উল্টে রাস্তার পাশে খাদের পড়ে যায় বলে জানান তিনি।

যশোর কোতোয়ালি থানার ওসি ইলিয়াস হোসেন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কয়েকটি গাড়ি ও পুলিশ ঘটনাস্থলের যায়। স্থানীয়দের সহায়তায় তারা আহতদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে পাঠায়।  

আহতদের মধ্যে রয়েছেন প্রধান শিক্ষক কাজেম হোসেন, সহকারী শিক্ষক মাহমুদা আক্তার, অভিভাবক তোফাজ্জেল হোসেন, মমতাজ এবং শিক্ষার্থী সুমাইয়া আক্তার ইতু, লায়লা, মিজু, নিশাত নাজনিন, রাশেদ, কাকলি, সাইদ, তামান্না ও গালিব।

যশোর জেনারেল হাসপাতালের চিকিৎসক এন কে আলম বলেন, প্রধান শিক্ষক কাজেম হোসেনের অবস্থা ‘আশঙ্কাজনক’। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। অন্যরা ‘কম-বেশি আঘাতপ্রাপ্ত’।

গাড়িটিতে ২৯ শিক্ষার্থী এবং শিক্ষক-অভিভাবক মিলিয়ে মোট ৬০ জন আরোহী ছিলেন।