আজিজুল হক কলেজে দুদলের সংঘর্ষ, ছাত্রাবাসে অগ্নিসংযোগ

বগুড়া সরকারি আজিজুল হক কলেজে বই মেলায় বসা নিয়ে দুদল যুবকের সংঘর্ষে অন্তত পাঁচ জন আহত হয়েছেন।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2017, 06:03 PM
Updated : 9 Feb 2017, 06:05 PM

বৃহস্পতিবার রাতে ওই ঘটনার পর কলেজ সংলগ্ন তিনটি ছাত্রাবাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। পরে পুলিশ ও ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ক্ষয়ক্ষতির হিসাব পাওয়া যায়নি।

জেলা ছাত্রলীগ সভাপতি তিতাস ও সাধারণ সম্পাদক অসীম গ্রুপের মধ্যে এ সংঘর্ষ হয় বলে স্থানীয়রা জানালেও ছাত্রলীগ তা অস্বীকার করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক প্রত্যক্ষদর্শীরা জানান, সরকারি আজিজুল বই মেলার অনুষ্ঠানে চেয়ারে বসাকে কেন্দ্র করে ছাত্রলীগকর্মী সবুজ ও কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আসলাম হোসেনের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে কয়েকজন আহত হয়েছে।

ওই ঘটনার জের ধরে রাত ৯টায় দুপক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় তিনটি ছাত্রাবাসে আগুন ও দুটি মোটরসাইকেল ভাংচুর করা হয়েছে।

রাত ১১টার দিকে পুলিশ ও ফায়ার সার্ভিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে পুলিশ জানিয়েছে।  

ছিলিমপুর পুলিশ ফাঁড়ির টিএসআই শাহ্ আলম বলেন, কলেজে সংঘর্ষে আহত ছাত্রলীগকর্মী সাব্বির, আরিফ, রায়হান, মনির, সজীবকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সদর থানার পরিদর্শক (তদন্ত) আসলাম আলী বলেন, কলেজে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। তবে কোনো সংঘর্ষ বা অগ্নিসংযোগের ঘটনা ঘটেনি।

ওসি এমদাদ হোসেন জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে ছাত্রাবাসে আগুন লেগেছিল।

বগুড়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার বজলুর রশিদ বলেন, রাত সাড়ে ১০টার দিকে ফায়ার সার্ভিসের সদস্যরা তিনটি ছাত্রাবাসের আগুন নিয়ন্ত্রণে আনে। কলেজ সংলগ্ন মাছুম ম্যানসনের নিচতলা ও জাহানারা ম্যানশনের দুইটি ইউনিটে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি বলেন, কলেজে বই মেলায় বসাকে কেন্দ্র করে কিছু যুবক ওই তিনটি ছাত্রাবাসে অগ্নিসংযোগ করেছে। ছাত্রাবাসগুলোতে ফায়ার সার্ভিসের পানিবাহী ট্রাক যাওয়ার রাস্তা না থাকায় টু-হুইলার নিয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা জানাতে পারেননি তিনি।

জেলা ছাত্রলীগ সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস বলেন, “এটা ছাত্রলীগের গ্রুপিংয়ের কোনো ঘটনা নয়। মেসের ছেলেদের সাথে বাকবিতণ্ডা হয়। পরে পুলিশের সহযোগিতায় আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করি।”

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অসীম কুমার রায় বলেন, “আজিজুল হক কলেজের ঘটনায় ছাত্রলীগ জড়িত নয়। ছাত্রলীগের নামধারী বহিরাগত সন্ত্রাসীরা এ ঘটনার সাথে জড়িত।”

সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ সামস্ উল আলম জয় বলেন, “বই মেলাকে কেন্দ্র করে কোনো অপ্রীতিকর ঘটানোর চেষ্টা করে কেউ বই মেলা বন্ধ করতে পারবে না। প্রয়োজনে বই মেলাকে সফল করতে আমি আইনশৃঙ্খলা বাহিনীর সর্বোচ্চ পর্যায়ের সহযোগিতা নেব।”