সরকারি কর্মকর্তা-কর্মচারীদের পরিচয় টাঙানোর নির্দেশ

দালাল প্রতিরোধে যশোরে সব সরকারি দপ্তরের নোটিশ বোর্ডে কর্মকর্তা-কর্মচারীদের পরিচয় রাখার নির্দেশ দিয়েছেন দুর্নীতি দমন কমিশনার এএফএম আমিনুল ইসলাম।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2017, 02:09 PM
Updated : 8 Feb 2017, 02:09 PM

বুধবার যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

দুর্নীতি দমন কমিশন ও জেলা দুনীতি প্রতিরোধ কমিটি এই গণশুনানির আয়োজন করেছে।

গণশুনানিতে দুদক কমিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম বলেন, দুর্নীতিকারীদের চিহ্নিত করতে জনগণকে সোচ্চার হতে হবে। জনগণকে তাদের অধিকার সম্পর্কে সচেতন থাকতে হবে। দুর্নীতি দমন কমিশনের হটলাইন ১০৬ নম্বরে ফোন করে অভিযোগ দেওয়া যাবে।

দুর্নীতি দমন কমিশনে অভিযোগে শাস্তির হার বেড়েছে উল্লেখ করে তিনি বলেন, নয় মাস আগে অভিযোগের শাস্তির হার ছিল ৩৭ শতাংশ। বর্তমানে ৫৫ শতাংশ অভিযোগের শাস্তি নিশ্চিত করা সম্ভব হয়েছে। শাস্তির হার শতভাগ নিশ্চিত করার জন্য দুদক কাজ করছে।

এছাড়া এক সপ্তাহের মধ্যে প্রত্যেক সরকারি দপ্তরে সিটিজেন চার্টার প্রকাশে টাঙানোর নির্দেশ দিয়ে তিনি বলেন, এর ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে গণশুনানিতে বিশেষ অতিথি ছিলেন দুদক প্রধান কার্যালয়ের পরিচালক (প্রতিরোধ) কমিশনার মো. মনিরুজ্জামান, দুর্নীতি দমন কমিশন খুলনা বিভাগীয় কার্যালয়ের পরিচালক আবুল হাসান, যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান, দুর্নীতি প্রতিরোধ কমিটি যশোরের সাধারণ সম্পাদক বিনয় কৃষ্ণ মল্লিক, সদস্য জাহিদ হাসান টুকুন প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত গণশুনানিতে সঞ্চালকের দায়িত্ব পালন করেন জেলা প্রশাসক হুমায়ুন কবীর।

এতে ৪৮ জন সেবাগ্রহীতা, জেলা পুলিশ, কোতোয়ালি থানা, সমাজসেবা অধিদপ্তর, শিক্ষা অফিস, যশোর জেনারেল হাসপাতালসহ বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নেয়।

সেবা গ্রহীতাদের অভিযোগের উত্তর দেন সংশ্লিষ্ট দপ্তরের প্রতিনিধিরা। সমস্যা সমাধানের নির্দেশ দেন দুদকের কমিশনার এএফএম আমিনুল ইসলাম।