‘আমাদের অভিযোগ করা লাগে না’

ঠাকুরগাঁওয়ে এক আওয়ামী লীগ নেতার ‘চুরি হওয়া’ মোটরসাইকেল উদ্ধারের দাবিতে থানা ঘেরা করে ক্ষোভ দেখিয়েছেন ক্ষমতাসীন দলটির স্থানীয় নেতাকর্মীরা।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2017, 05:23 AM
Updated : 7 Feb 2017, 06:26 AM

চুরির বিষয়ে থানায় অভিযোগ না করে ঘেরাও করার পর তারা বলেছেন, দল যেহেতু ক্ষমতায়, সেহেতু তাদের ‘অভিযোগ করা লাগে না’।

রাণীশংকৈল থানার ওসি রেজাউল করিম জানান, উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা সোমবার দুপুরে হঠাৎ করে মোটরসাইকেল উদ্ধারের দাবিতে থানা ঘেরাও করেন।

“কোনো আওয়ামী লীগ নেতার মোটরসাইকেল চুরির ঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি। হঠাৎ করে এসে থানা ঘেরাও করে মোটরসাইকেল উদ্ধার না করলে আন্দোলন করার হুমকি দেয় তারা।”

এ সময় তারা ‘অকথ্য ভাষায়’ গালাগাল করেন বলেও ওসির অভিযোগ।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহম্মেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গত শুক্রবার উপজেলা আওয়ামী লীগের সভাপতির বাড়ি থেকে ১৫০ সিসির ডিসকভার মোটরসাইকেল চুরি হয়। পুলিশ তা উদ্ধার করতে না পারায় ‘বাধ্য হয়ে’ তারা থানা ঘেরাও করেছেন।

“আগামী ৪৮ ঘণ্টার মধ্যে মোটরসাইকেল উদ্ধারসহ চোর গ্রেপ্তার না হলে কঠোর আন্দোলন করা হবে। এজন্য যদি কোনো অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয় তাহলে এর দায় পুলিশকেই নিতে হবে।”

মোটরসাইকেল চুরির ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে কিনা জিজ্ঞেস করলে তিনি বলেন, “আমাদের দল ক্ষমতায়। আমাদের অভিযোগ করা লাগে না।”

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সইদুল হকও একই কথা বলেন।

দেড় থেকে দু শ লোক প্রায় এক ঘণ্টা থানার সামনে জড়ো হয়ে মোটরসাইকেল চুরিসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির কথা জানিয়ে ক্ষোভ প্রকাশ করেন।

পৌর আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রমজান আলী, মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রুস্তম আলী, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সোহেল রানা থানা ঘেরাও করার সময় উপস্থিত ছিলেন।