ধর্ষণের দায়ে যাবজ্জীবন

বোনের বান্ধবীকে ধর্ষণের দায়ে চাকুরিচ্যুত এক সেনা সদস্যকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে নাটোরের একটি আদালত।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2017, 01:14 PM
Updated : 5 Feb 2017, 01:14 PM

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রেজাউল করিম রোববার আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করেন। মামলার অপর এক আসামিকে বেকুসর খালাস দেওয়া হয়েছে।

বিশেষ সরকারি কৌঁসুলি শাহজাহান কবির জানান, দণ্ডিত মনিরুজ্জামান নাটোরের লালপুর উপজেলার ধুপইল গ্রামের মৃত আব্দুল কুদ্দুসের ছেলে। ঘটনার সময় তিনি সেনাবাহিনীতে কর্মরত ছিলেন। এই ঘটনার জের ধরে তিনি চাকরিচ্যুত হন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১০ সালের ১৮ অক্টোবর রাতে ধুপইল গ্রামে স্থানীয় একটি কলেজের এক ছাত্রীকে তার বান্ধবীর বাসায় ওই বান্ধবীর ভাই বিয়ের প্রলোভনে ধর্ষণ করে। মেয়েটি গর্ভধারণ করার পর তার বাবা বাদী হয়ে লালপুর থানায় ধর্ষণ মামলা করেন। মামলায় মেয়েটির বান্ধবী ও তার ভাইকে আসামি করা হয়।

বিশেষ সরকারি কৌঁসুলি শাহজাহান কবির জানান, পরবর্তীতে মেয়েটির সন্তান হয় এবং ওই সন্তানের ডিএনএ পরীক্ষার পর ওই যুবকের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া যায়।

শাহজাহান বলেন, রায়ে নাটোরের জেলা প্রশাসককে আগামী ছয় মাসের মধ্যে দণ্ডের অর্থ (৫০ হাজার টাকা) আসামির সম্পদ বিক্রি করে আদায় করার নির্দেশ দেওয়া হয়। বিক্রয়লব্ধ অর্থ ধর্ষণের শিকার মেয়েটিকে দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

এছাড়া জন্ম নেওয়া শিশুটির বয়স ২১ বছর হওয়া পর্যন্ত রাষ্ট্রকে তার ভোরণপোষণ করারও আদেশ দেওয়া হয় বলে তিনি জানান।

আসামিপক্ষের আইনজীবী শহিদুল ইসলাম বলেন, রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।