মহেশখালীতে অস্ত্র ও গুলি উদ্ধার, আটক ২

কক্সবাজারের মহেশখালী উপজেলায় ১২টি বন্দুক ও গুলিসহ কথিত এনামুল বাহিনীর দুইজনকে আটক করেছে র‌্যাব।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2017, 12:09 PM
Updated : 5 Feb 2017, 12:15 PM

রোববার ভোর ৩টা থেকে সকাল ৭টা পর্যন্ত হোয়ানক ইউনিয়নের কেরুনতলীর দুর্গম পাহাড়ি এলাকায় অভিযান চালানো হয় বলে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর রুহুল আমিন জানিয়েছেন।

আটকরা হলেন কেরুনতলীর মৃত আব্দুল মাবুদের ছেলে মোহাম্মদ সেলিম (৩৫) ও কালালিয়াকাটা এলাকার জাফর আহম্মদের ছেলে মো. এরশাদুল্লাহ (২৬)।

এদের মধ্যে সেলিমের বিরুদ্ধে মহেশখালী থানায় হত্যাসহ ১২টি এবং এরশাদুল্লাহর বিরুদ্ধে অপহরণ ও ডাকাতিসহ ৬টি মামলা রয়েছে বলে মেজর রুহুল জানান।

উদ্ধার করা হয়েছে দুইটি বিদেশি ওয়ান শুটারগান, ১০টি দেশে তৈরি বন্দুক, ৮৫ রাউন্ড গুলি ও ১০৬টি গুলির খোসা।

রুহুল আমিন জানান, হোয়ানকের দুর্গম পাহাড়ি এলাকায় একটি ‘সন্ত্রাসী বাহিনী’ অস্ত্র ও গুলি ক্রয়-বিক্রয় ও মজুদের খবরে র‌্যাবের একটি দল অভিযান চালায়। এ সময় সেলিম ও এরশাদুল্লাহকে বেশকিছু অস্ত্র ও গুলিসহ আটক করা হয়।

সেলিম ও এরশাদুল্লাহ স্থানীয় এনামুল করিম বাহিনীর সদস্য বলে জানান মেজর রুহুল আমিন।

রুহুল আমিন বলেন, এনামুল করিম হোয়ানক ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ছিলেন। তার বিরুদ্ধে হত্যা, অপহরণ, জবর দখল ও অস্ত্র আইনে বেশ কয়েকটি মামলা রয়েছে। তিনি একটি সন্ত্রাসী বাহিনীকে লালন করে এলাকায় অপকর্ম সংঘটিত করে আসছেন।

“আটক সন্ত্রাসীরা এনামুলের আশ্রয়-প্রশয়ে এলাকায় অপরাধ সংঘটিত করত। আটকদের মধ্যে সেলিম হলেন বাহিনী প্রধান এনামুলের ছোট ভাই।”

আটকদের বিরুদ্ধে মহেশখালী থানায় সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে বলে জানান মেজর রুহুল আমিন।