ইকবাল সোবহানের বিরুদ্ধে নিজাম হাজারীর মামলা

ইংরেজি দৈনিক বাংলাদেশ অবজারভারে প্রকাশিত এক প্রতিবেদন নিয়ে এর সম্পাদক ও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ পাঁচজনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা হয়েছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2017, 12:46 PM
Updated : 29 Jan 2017, 12:49 PM

রোববার ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী জেলার মুখ্য বিচারিক হাকিম মো. মশিউর রহমানের আদালতে মামলাটি দায়ের করেন।

বাদীর আইনজীবী কাজী বুলবুল আহমেদ সোহাগ জানান, আদালত মামলাটি আমলে নিয়ে সদর থানার ওসিকে বিষয়টি তদন্ত ২ ফেব্রুয়ারির মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছে।

অন্য আসমিরা হলেন, পত্রিকাটির প্রতিবেদক মামুনুর রশিদসহ অজ্ঞাত আরও তিনজন।

ডেইলি অবজারভারে প্রকাশিত এই প্রতিবেদনের জন্য পত্রিকাটির সম্পাদক প্রধানমন্ত্রীর উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে সংসদে সরব হলেন দুইজন সদস্য।

মামলার অভিযোগে বলা হয়, বাদীর জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে তাকে হেয় প্রতিপন্ন ও ষড়যন্ত্রে লিপ্ত হয়ে গত ২৩ জানুয়ারি ‘দেশে ড্রাগ ডিলারদের গ্রেপ্তারে প্রধানমন্ত্রীর নির্দেশের অপেক্ষায় পুলিশ’ শিরোনামে অবজারভার পত্রিকায় সংবাদ প্রকাশ করা হয়।

“ওই সংবাদে কক্সবাজারের সংসদ সদস্য আবদুর রহমান বদি, নারায়ণগঞ্জের শামীম ওসমান, ফেনীর নিজাম উদ্দিন হাজারী, রাজশাহীর এনামুল হক দেশে ড্রাগ সিন্ডিকেট নিয়ন্ত্রণকারী বলা হয়েছে।”

এই সংবাদ প্রকাশের মধ্য দিয়ে বাদীর ১০ কোটি টাকার মানহানি হয়েছে বলে মামলার অভিযোগ আনা হয়েছে।

ওই সংবাদ প্রকাশের জেরে গত ২৫ ও ২৬ জানুয়ারি সংসদে ইকবাল সোবহান চৌধুরীর সমালোচনা করেছেন নারায়ণগঞ্জের সংসদ সদস্য শামীম ওসমান ও রাজশাহীর এনামুল হক।