বৃহস্পতিবার গোপালগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী

একাদশ জাতীয় রোভার মুট উদ্বোধন করতে বৃহস্পতিবার গোপালগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2017, 02:29 PM
Updated : 25 Jan 2017, 02:29 PM

গোপালগঞ্জ জেলা সদরের মানিকদাহ হাউজিং এলাকায় ‘জাতীয় রোভার মুট’ চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। 

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় হেলিকপ্টারে করে গোপালগঞ্জ রওনা হবেন প্রধানমন্ত্রী। বেলা ১০টা ৫০ মিনিটে সড়কপথে জেলা সদরের মানিকদাহ হাউজিং এলাকায় যাবেন তিনি।

গোপালগঞ্জ জেলা প্রশাসকের কাছে পাঠানো প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার-২ এস এম খুরশিদ-উর-আলম স্বাক্ষরিত এক ফ্যাক্স বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে জানানো হয়, বেলা ১১টায় একদশ জাতীয় রোভার মুটের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। সেখানে বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়ে বেলা ১২টা ২০ মিনিটে সড়কপথে টুঙ্গিপাড়া রওনা হবেন তিনি।

টুঙ্গিপাড়া পৌঁছে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। পরে সেখানে ফাতেহাপাঠ ও বিশেষ দোয়া-মোনাজাতে অংশ নেবেন বলে চিঠিতে বলা হয়।

গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার জানান, বৃহস্পতিবার টুঙ্গিপাড়ার বাড়িতে প্রধানমন্ত্রীর রাত্রিযাপন করার কথা রয়েছে।

পরদিন শুক্রবার দুপুরের দিকে তিনি টুঙ্গিপাড়া থেকে হেলিকপ্টারে করে ঢাকা ফিরবেন বলে জানান তিনি।

তিন বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার জন্মস্থান টুঙ্গিপাড়ার বাড়িতে রাত্রি যাপন করবেন।

এর আগে ২০১৩ সালের ২৬ ডিসেম্বর নিজ নির্বাচনী এলাকা টুঙ্গিপাড়ায় ভোটের  প্রচারণায় এসেছিলেন তিনি।

জেলা প্রশাসক জানান, এবারের জাতীয় রোভার মুট অনুষ্ঠানে ১০ হাজার স্কাউট অংশ নিচ্ছে, যা দেশের ইতিহাসে সবচেয়ে বেশি।

রোভার মুটের অনুষ্ঠানস্থল রং-বেরংয়ের পতাকা, ব্যানার, ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে। এছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য নির্মাণ করা হয়েছে মঞ্চ।

এদিকে প্রধানমন্ত্রীর সফরকে সামনে রেখে গোপালগঞ্জ সদর ও টুঙ্গিপাড়ায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে গোপালগঞ্জের পুলিশ সুপার এস এম এমরান হোসেন জানান।

তিনি বলেন, গোপালগঞ্জ ও টুঙ্গিপাড়া উপজেলার স্পর্শকাতর স্থানে চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হচ্ছে। সেনাবহিনী, র‌্যাব ও পুলিশ টহল দিচ্ছে।